বার্সেলোনা ছাড়তে চান না, ক্যোমানকে বললেন ইয়ং

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:২১ পিএম, ২৯ জুন ২০২২
বার্সেলোনা ছাড়তে চান না, ক্যোমানকে বললেন ইয়ং

কিছুতেই বার্সেলোনার ডাচ মিডফিল্ডার ফ্রাংকি ডি ইয়ংয়ের পিছু ছাড়ছে না ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। স্প্যানিশ ক্লাবটির সঙ্গে দাম নিয়ে আলোচনা চালিয়ে যাচ্ছে তারা। এদিকে বার্সেলোনার সাবেক কোচ রোনাল্ড ক্যোমান জানিয়েছেন, ফ্রাংকি ডি ইয়ং নিজেই বার্সেলোনা ছাড়তে চান না।

নেদারল্যান্ডসের ক্লাব আয়্যাক্সের সাবেক কোচ এরিক টেন হাগকে সম্প্রতি কোচ হিসেবে নিয়োগ দিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। এরপর থেকে কোচের চাহিদা অনুযায়ী ইয়ংকে দলে ভেড়াতে উঠেপড়ে লেগেছে তারা।

কোচ জাভি না চাইলেও আর্থিক দিক বিবেচনা করে ইয়ংকে বিক্রি করতে রাজি হয়েছে বার্সেলোনা। ইয়ংয়ের জন্য ১০ কোটি ইউরো চায় তারা। কিন্তু ম্যানইউ দিতে চায় ছয় কোটির একটু বেশি। মূলত দাম নিয়েই বনিবনা হচ্ছে না ক্লাব দু’টির।

তবে ফ্রাংকি নিজে একাধিকবার বার্সেলোনায় থাকার ইচ্ছা প্রকাশ করেছেন। এমনকি বার্সেলোনার সাবেক কোচ রোনাল্ড ক্যোমানের সঙ্গে কিছুদিন আগে আলাপচারিতার সময়েও বলেছেন বার্সেলোনা ছাড়তে চান না।

ডি ইয়ংকে ছাড়তে অর্থের সঙ্গে ম্যাগুয়েরকেও চায় বার্সেলোনা

ইয়ংয়ের সঙ্গে আলাপচারিতার বিষয়ে ক্যোমান বলেন, “ফ্রাংকির কাছ থেকে থেকে আমি শুধু একটা বিষয়ই জেনেছি, সে বার্সেলোনাতেই থাকতে চায়। কদিন আগেই সে বলেছে, ‘আমি বার্সেলোনায় থাকতে চাই’। কিন্তু আমি জানি না, বার্সেলোনা ফ্রাংকিকে বিক্রি করতে চায় কিনা বা তাদের শুধু অর্থই প্রয়োজন কি না, কারণ, আমার মনে হয়, সে তাদের অল্প কয়েকজন খেলোয়াড়ের একজন, যাদের দাম বেশি।”

একটু বেশিই পিছনে খেলেছেন ইয়ং, যার কারণে তার কাছ থেকে সঠিক পারফর্মেন্স আদায় করে নিতে পারেনি বার্সেলোনা বলে মনে করেন ক্যোমান। তবে যখনই সুযোগ পেয়েছেন নিজের সামর্থ্যের প্রমাণ দিয়েছেন।

“হতে পারে সে (ডি ইয়ং) পজিশনের কারণে পুরোপুরি মানিয়ে নিতে পারেনি। সে আরও পেছনে খেলছিল। তবে তারও সময় এসেছিল। জানুয়ারি ও ফেব্রুয়ারিতে সে দারুণ কিছু পারফরম‍্যান্স উপহার দিয়েছিল। সে অসাধারণ একজন খেলোয়াড় তবে বার্সেলোনায় পরিস্থিতি জটিল” যোগ করেন বার্সেলোনার সাবেক বস।

বিরক্ত বার্সেলোনা, চাইলে যেতে পারেন দেম্বেলে

কাতালান ক্লাবটির সঙ্গে ২০২৬ সাল পর্যন্ত চুক্তির মেয়াদ রয়েছে ইয়ংয়ের। তবে বার্সেলোনা আর্থিক সংকট মেটাতে তার আগেই বিদায় দিতে পারে ইয়ংকে। সেক্ষেত্রে ম্যানচেস্টার ইউনাইটেডই হতে পারে ডাচ মিডফিল্ডারের পরবর্তী ঠিকানা।

২০১৯ সালে ডাচ ক্লাব আয়্যাক্স থেকে ইয়ংকে দলে ভিড়িয়েছিল বার্সেলোনা। তিন বছরে কাতালান ক্লাবটির মাঝ মাঠের অন্যতম ভরসা হয়ে উঠেছেন তিনি। বার্সেলোনার জার্সি গায়ে এখন পর্যন্ত ৯৮টি ম্যাচ খেলেছেন ইয়ং। বার্সেলোনা বস জাভি হার্নান্দেজের অধীনে প্রথমদিকে মানিয়ে নিতে একটু সমস্যা হলেও পরবর্তীতে ঠিকই মানিয়ে নিয়েছেন তিনি।  

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

উইংয়ে নেইমারকে খেলানো হবে ‘গাধার’ কাজ: তিতে

উইংয়ে নেইমারকে খেলানো হবে ‘গাধার’ কাজ: তিতে

গাম্পার ট্রফিতে রোমার ‌‘বিতর্কিত’ সিদ্ধান্ত, ক্ষেপেছে বার্সেলোনা

গাম্পার ট্রফিতে রোমার ‌‘বিতর্কিত’ সিদ্ধান্ত, ক্ষেপেছে বার্সেলোনা

বার্সেলোনার আচরণে বিরক্ত ডি মারিয়া, যাচ্ছেন জুভেন্টাসে

বার্সেলোনার আচরণে বিরক্ত ডি মারিয়া, যাচ্ছেন জুভেন্টাসে

‘বেনজেমার চেয়ে নিজেকে ভালো প্রমাণ করতে বার্সেলোনায় যেতে চায় লেভানডোভস্কি’

‘বেনজেমার চেয়ে নিজেকে ভালো প্রমাণ করতে বার্সেলোনায় যেতে চায় লেভানডোভস্কি’