ফিরেই ভ্লাহোভিচের জোড়া গোল, জুভেন্টাসের বড় জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:০১ পিএম, ০৮ ফেব্রুয়ারি ২০২৩
ফিরেই ভ্লাহোভিচের জোড়া গোল, জুভেন্টাসের বড় জয়

দলে ফিরেই জুভেন্টাসের জয়ে জোড়া গোল করলেন সার্বিয়ান ফরোয়ার্ড ডুসান ভ্লাহোভিচ। প্রায় চার মাস পর দলে ফিরে তার গোলে মঙ্গলবার সিরি-এ লিগে সালেরনিতানার বিরুদ্ধে ৩-০ গোলের সহজ জয় নিশ্চিত করেছে তুরিনের জায়ান্টরা।

২৬ মিনিটে স্পট কিক থেকে ভ্লাহোভিচ গোল করে জুভেন্টাসকে এগিয়ে দেন। এরপর দ্বিতীয়ার্ধে তিনি আরো একটি গোল করেন। এই দুই গোলের মাছে ফিলিপ কোসটিচ বিরতির ঠিক আগে ব্যবধান দ্বিগুণ করেছেন।

এ জয়ে জুভেন্টাস টেবিলের ১০ম স্থানে ওঠে আসলেও এখনো ইউরোপীয়ান পজিশন থেকে ১৩ পয়েন্ট পিছিয়ে আছে। গত মাসে ট্রান্সফার কার্যক্রমে অস্বচ্ছতার অভিযোগ প্রমাণিত হওয়ায় জুভেন্টাসের ১৫ পয়েন্ট কেটে নেওয়া হয়।

কোচ মাসিমিলিয়ানো আলেগ্রি ম্যাচের আগে সংবাদ সম্মেলনে বলেছিলেন, “ইউরোপীয়ান পজিশনের জন্য আমাদের সম্ভাব্য ৪০ পয়েন্টে পৌঁছাতে আরও ১৪ পয়েন্টের প্রয়োজন। এরপর দেখা যাবে কী করতে হবে। আশা করছি, মৌসুম শেষে টেবিলের শীর্ষ দিকেই আমরা থাকতে পারবো।”

অক্টোবরের মাঝামঝিতে তোরিনোর বিরুদ্ধে শেষ মিনিটে সর্বশেষ গোল করেছিলেন ভ্লাহোভিচ। এরপর ২৩ বছর বয়সী এ ফরোয়ার্ড ইনজুরির কারণে মাঠ থেকে ছিটকে যাওয়ার আগে অক্টোবরে দুটি ম্যাচ খেলেছেন। পরবর্তীতে বিশ্বকাপের জন্য সার্বিয়া দলে যোগ দেন।

ইনজুরির কারণে লিনড্রো পারেডেস ও আরকাডিয়াস মিলিককে দলে না পাওয়ায় ভ্লাহোভিচের ফিরে আসাটা আলেগ্রির জন্য স্বস্তির ছিল। আগামী সপ্তাহে ইউরোপা লিগে নঁতের বিরুদ্ধে ম্যাচের আগে পল পগবাকে পাওয়ার সম্ভাবনাও প্রায় নেই বললেই চলে।

হাঁটুর ইনজুরির কারণে দীর্ঘদিন ধরে মাঠের বাইরে রয়েছেন পগবা। রোববার সিরি-এ লিগে অন্যতম কঠিন ম্যাচে ফিওরেন্তিনার মোকাবেলা করবে জুভেন্টাস। সাবেক ক্লাবের বিরুদ্ধে ম্যাচের আগে ভ্লাহোভিচের গোলে ফেরায় পুরো জুভেন্টাসই আত্মবিশ্বাসী হয়ে উঠেছে।

এ সম্পর্কে ভ্লাহোভিচ বলেছেন, “লিগে টানা তিন ম্যাচ পরে জয়ে ফেরাটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ। সতীর্থ ও ম্যানেজারের সহযোগিতা ছাড়া একজন খেলোয়াড়ের ফর্মে ফেরাটা কঠিন।”

এদিকে, শেষ ৯ ম্যাচে মাত্র এক জয় ও ছয় পরাজয়ে রেলিগেশন জোন থেকে সাত পয়েন্ট উপরে ওঠে টেবিলের ১৬তম স্থানে রয়েছে সালেরনিতানা। ম্যাচে এ্যাঞ্জেল ডি মারিয়া ও মোয়েস কিনের শট দুটি পোস্টে না লাগলে সালেরনিতানা হয়তো আরও বড় ব্যবধানে হারতে পারতো।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

জুভেন্টাসের জরিমানা

জুভেন্টাসের জরিমানা

জুভেন্টাসের দুর্দশা বাড়িয়ে জয় এসি মিলানের

জুভেন্টাসের দুর্দশা বাড়িয়ে জয় এসি মিলানের

নিয়ম ভঙ্গ করায় পিএসজি-সহ আট ক্লাবকে উয়েফার জরিমানা

নিয়ম ভঙ্গ করায় পিএসজি-সহ আট ক্লাবকে উয়েফার জরিমানা

লাল কার্ডে দুই ম্যাচ নিষিদ্ধ ডি মারিয়া

লাল কার্ডে দুই ম্যাচ নিষিদ্ধ ডি মারিয়া