পরের গল্পটা শুধুই মুখে হাসি ফোটানোর : মুশফিক

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৩৩ এএম, ০২ সেপ্টেম্বর ২০২০
পরের গল্পটা শুধুই মুখে হাসি ফোটানোর : মুশফিক

দেশব্যাপী প্রাণঘাতি করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় কর্মহীন অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছিলেন টাইগার ক্রিকেটার মুশফিকুর রহিম। নিজের পছন্দের ব্যাট বিক্রি করার পুরো অর্থ সাহায্যার্থে সেখানে ব্যয় করেছেন। এবার তিনি পাশে দাঁড়ালেন বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের।

নিজের গড়া মুশফিকুর রহিম ফাউন্ডেশন থেকে প্রথমবারের মতো বন্যাদুর্গত ৩০০ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রি বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (১ সেপ্টেম্বর) মুশফিক তার পেজে এসব তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, যতদূর চোখ যায়, শুধু পানি আর পানি। দিগন্তে সবুজের হাতছানি। ভরাট যৌবনা নদীর বুক চিরে এগিয়ে চলা পালতোলা নৌকা আর মাছরাঙার জলকেলি। দর্শাণার্থীদের জন্য চোখ ঝলসানো সৌন্দর্য, আর নদীর দু’পাশে বসবাসরত মানুষের জন্যে মূর্তিমান আতঙ্ক। একে করোনার ছোবল, তার উপর বন্যার নির্যাতন। স্বাভাবিক জীবনে হঠাৎ ছন্দপতন। সমস্ত ফসল, বসতবাড়ি পানির নিচে, ভয়ালদর্শন স্রোতে গ্রামের অনেকখানি নদীগর্ভে।
sportsmail24
চিরকাল খেটে খাওয়া মানুষগুলো আজ বড্ড অসহায়। নিয়তি মেনে নেয়া সজল চোখে, আজ শুধুই সাহায্যের আকুতি। সবখবর জেনে সিদ্ধান্ত নেই, এই মানুষগুলোর কাছে আমার, সামান্য সম্মান মোড়ানো ভালোবাসা পৌছাতেই হবে। এটা আমার দায়িত্ব। এরপরের গল্পটা, শুধুই মুখে হাসি ফোটানোর গল্প।

তিনি আরও লিখেন, আলহামদুলিল্লাহ। মহান আল্লাহর অশেষ কৃপায়, গত দুইদিন আগে, বগুড়া জেলার সারিয়াকান্দি থানার বোহাইল ইউনিয়নের অন্তর্গত বোহাইল গ্রাম ও ধারাভার্ষা চরে, বন্যাদুর্গত ৩০০ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণের মাধ্যমে আমার স্বপ্নের Mushfiqur Rahim Foundation আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে।

ত্রাণ বিতরণের যাবতীয় কাজ সুষ্ঠুভাবে পরিচালনার জন্য বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি বগুড়া
ইউনিটের স্বেচ্ছাসেবকদের প্রতি ভালোবাসা ও সম্মানও জানান তিনি।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মুশফিকের উদাহরণ টেনে ইউনিসেফের ‘চ্যালেঞ্জ’

মুশফিকের উদাহরণ টেনে ইউনিসেফের ‘চ্যালেঞ্জ’

মাঠের মানুষ যেহেতু মাঠে যেন ফিরতে পারি : মুশফিক

মাঠের মানুষ যেহেতু মাঠে যেন ফিরতে পারি : মুশফিক

মুশফিকের সহায়তায় বগুড়ায় করোনা পরীক্ষা বুথ

মুশফিকের সহায়তায় বগুড়ায় করোনা পরীক্ষা বুথ

বর্ণবাদকে না বলুন : মুশফিক

বর্ণবাদকে না বলুন : মুশফিক