স্টেডিয়ামে হাজার দর্শকের অনুমতি দিল ইতালি সরকার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:২০ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০২০
স্টেডিয়ামে হাজার দর্শকের অনুমতি দিল ইতালি সরকার

মাঠে ফুটবল, ক্রিকেট কিংবা অন্যান্য খেলাধুলা আস্তে আস্তে ফিরতে শুরু করলেও সেভাবে মাঠে ফেরা হয়নি দর্শকদের। গ্যালারিতে ফিরে দলকে সমর্থন দিতে মুখিয়ে আছে সমর্থকরা। আর্থিক দিক ও দর্শকদের আগ্রহের কথা মাথায় রেখে মাঠে দর্শক ফেরানোর পরিকল্পনা করেছে ইতালিান সরকার। ইতালিতে উন্মুক্ত যে কোন ক্রীড়া অনুষ্ঠানে সর্বোচ্চ এক হাজার দর্শক সমাগমের অনুমতি দিয়েছে দেশটির ক্রীড়া মন্ত্রী ভিনসেঞ্জো স্পাডাফোরা।

সিরি-এ ফুটবল শুরুর প্রাককালে শুক্রবার (১৮ সেপ্টেম্বর) তিনি এমন ঘোষণা দেন। রোববার (২০ সেপ্টেম্বর) থেকে এই নির্দেশনা কার্যকর হবে। সহসায় দর্শকসহ মাঠে খেলা হচ্ছে না রোনালদোদের। কারণ স্পাডাফোরার জানিয়েছে কেবল সেমিফাইনাল ও ফাইনাল দেখার সুযোগ পাচ্ছে ১০০০ জন করে দর্শক।

শনিবার (১৯ সেপ্টেম্ব) সিরি-এ লিগের উদ্বোধনী ম্যাচটি অনুষ্ঠিত হবে দর্শকশূন্য স্টেডিয়ামে। এদিন দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে। প্রথমটিতে ফিওরেন্টিনার মোকাবেলা করবে তুরিনো। আর অপর ম্যাচে রোমার মুখোমুখি হবে ভেরোনা। পরেরদিন রোববার (২০ সেপ্টেম্বর) ময়দানী লড়াইয়ে নামবে ৯বারের লিগ চ্যাম্পিয়ন জুভেন্টাস। আর তুরিনে সাম্পদোরিয়ার মোকাবেলা করবে চ্যাম্পিয়নরা।

রোববার থেকে দর্শক মাঠে আসার অনুমতি দেওয়ায় রোমে ইতালিয়ান টেনিসের সেমিফাইনাল ও ফাইনাল দেখার সুযোগ পাচ্ছে ১০০০ জন করে দর্শক। সোমবার পর্যন্ত রোমে চলবে ডব্লিউটিএ ও এটিপি ইতালীয়ান ওপেন। মন্ত্রী বলেন, ‘সেমি-ফাইনাল ও ফাইনাল থেকে ১০০০ দর্শক সবধরনের খেলায় উপস্থিত হতে পারবে। তবে আউটডোরের ওইসব খেলায় কঠোরভাবে মানতে হবে স্বাস্থ্যবিধি। যেসব আয়োজক স্টেডিয়ামগুলোকে আংশিক খুলে দিতে চায় তাদেরকে অবশ্যই সামাজিক দূরত্ব, মাস্ক এবং আসন সংরক্ষণ বিধি মেনে চলতে হবে।’

দীর্ঘ ছয় মাস পর প্রতিযোগিতায় ফিরতে যাওয়া রাফায়েল নাদালের উপস্থিতি সত্ত্বেও মাঠ উন্মুক্ত না করাকে ‘অন্যায়’ বলেছেন মাস্টার্সের আয়োজকরা। অথচ ১০ দিনেরও কম সময়ের মধ্য শুরু হতে যাওয়া ফ্রেঞ্চ ওপেনে স্বাগত জানানো হবে দর্শকদের। এদিকে ফুটবল ক্লাবগুলোও আর্থিক ক্ষতি থেকে মুক্তির জন্য মাঠে দর্শক প্রবেশের অনুমতি দেওয়ার দাবি জানিয়ে আসছে। ধাপে ধাপে ছয়মাসের মধ্যে সবগুলো স্টেডিয়াম পুনরায় খুলে দেওয়ারও দাবি তাদের।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

৪১ বছরের অপেক্ষার অবসান ঘটালো সেন্ট এতিয়েন

৪১ বছরের অপেক্ষার অবসান ঘটালো সেন্ট এতিয়েন

প্রথমবারের মতো আইপিএল সঞ্চালনায় নেরোলি মেডোজ

প্রথমবারের মতো আইপিএল সঞ্চালনায় নেরোলি মেডোজ

হিগুয়েইনকে বাদ দিতে জুভেন্টাসের ক্ষতি ১৮.৩ মিলিয়ন ইউরো

হিগুয়েইনকে বাদ দিতে জুভেন্টাসের ক্ষতি ১৮.৩ মিলিয়ন ইউরো

ফরাসি ওপেনে খেলছে না নাওমি ওসাকা

ফরাসি ওপেনে খেলছে না নাওমি ওসাকা