নাজিব তারাকাইয়ের নামে স্টেডিয়াম

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:২১ পিএম, ০৯ অক্টোবর ২০২০
নাজিব তারাকাইয়ের নামে স্টেডিয়াম

সড়ক দুর্ঘটনায় আহত হয়ে মঙ্গলবার (৬ অক্টোবর) মৃত্যুবরণ করেছেন আফগানিস্তান ক্রিকেট দলের ডান-হাতি ওপেনার ২৯ বছর বয়সী নাজিব তারাকাই। সম্ভাবনাময়ী ব্যাটসম্যান তারাকাই’র সম্মানে নাঙ্গারহারে বেহশুদ ক্রিকেট স্টেডিয়ামের নাম পরিবর্তন করে তারাকাইয়ের নামে রাখার ঘোষণা দিয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)।

এসিবি এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে। এসিবির চেয়ারম্যান ফারহান ইউসুফজাই বলেছেন, ‘তারাকাই জাতিকে ভালোবাসতেন এবং গৌরব ও বীরত্বের সাথে জাতীয় খেলোয়াড় হিসাবে প্রতিনিধিত্ব করেছিলেন। এ বিষয়টি বিবেচনা করেই আমরা এ সিদ্ধান্ত নিয়েছি।’

তিনি আরও বলেন, ‘তারাকাই ছিলেন দেশের এক বড় সম্পদ। তার এই পরিণতিতে আমরা শোকাহত। তার আত্মার শান্তি কামনা করছি।’

২ অক্টোবর (শুক্রবার) আফগানিস্তানের জালালাবাদ এলাকায় ভয়াবহ সড়ক দুর্ঘটনার শিকার হন তারাকাই। দুর্ঘটনার পর স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করানো হয় তাকে।

শুক্রবার রাতেই তার অস্ত্রোপচার সম্পন্ন করে চিকিৎসকরা। কিন্তু কোন উন্নতি হয়নি তার। মৃত্যুর সাথে ৭২ ঘণ্টা লড়াই করে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন দেশের হয়ে ১টি ওয়ানডে ১২ টি-টোয়েন্টি ম্যাচ খেলা তারাকাই।

১ ওয়ানডেতে ৫ ও ১২টি টি-টোয়েন্টিতে ১টি হাফ-সেঞ্চুরিতে ২৫৮ রান করেন তারাকাই। ২৪টি প্রথম শ্রেণির ক্রিকেটে ৬টি সেঞ্চুরি ও ১০টি হাফ-সেঞ্চুরিতে ২ হাজার ৩০ এবং ১৭টি লিস্ট ‘এ’ ক্রিকেটে ১টি সেঞ্চুরি ও ৩টি হাফ-সেঞ্চুরিতে ৫৫৩ রান করেন তিনি।

২০১৯ সালের ১৫ সেপ্টেম্বর ঢাকায় বাংলাদেশের বিপক্ষে সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন তারাকাই। সেটি ছিল টি-টোয়েন্টি ফরম্যাটে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মারা গেছেন নাজিব তারাকাই

মারা গেছেন নাজিব তারাকাই

প্রিয় এমসিজি থেকে জোন্সের শেষ বিদায়

প্রিয় এমসিজি থেকে জোন্সের শেষ বিদায়

চলতি মাসেই ঘরোয়া ক্রিকেটে ফিরছে নিউজিল্যান্ড

চলতি মাসেই ঘরোয়া ক্রিকেটে ফিরছে নিউজিল্যান্ড

ধর্ষক চেহারায় নয়, মানসিকতায় কুৎসিত : মাশরাফি

ধর্ষক চেহারায় নয়, মানসিকতায় কুৎসিত : মাশরাফি