বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সালাহউদ্দিন-মুর্শেদীদের শ্রদ্ধা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৫৩ পিএম, ১২ অক্টোবর ২০২০
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সালাহউদ্দিন-মুর্শেদীদের শ্রদ্ধা

ছবি : বাফুফে

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) চতুর্থবারের মতো সভাপতি নির্বাচিত হওয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন সভাপতি কাজী মোহাম্মদ সালাহউদ্দিন। সোমবার (১২ অক্টোবর) ধানমন্ডির ৩২ নম্বরে পুস্পস্তবক অর্পনের সময় সিনিয়র সহ-সভাপতি ও সাংসদ আবদুস সালাম মুর্শেদীসহ কমিটি সকল সদস্যা উপস্থিত ছিলেন।

পুস্পস্তবক অর্পন শেষে সালাহউদ্দিন বলেন, আমরা বাফুফে নির্বাচনে জয়ী গোটা কমিটি আজ এখানে এসেছি বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানাতে। আজ যে আমরা বাফুফের সভাপতি বা সদস্য নির্বাচিত হয়েছি, এটি বঙ্গবন্ধুর সেরা উপহার। কারণ, দেশ যদি স্বাধীন না হতো তাহলে আমরা এ সুযোগ পেতাম না।

তিনি বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছে এবং স্বাধীন দেশের নাগরিক হওয়ার সুবাদে আমরা বাফুফের কার্যনির্বাহী কমিটির সভাপতি, সহ-সভাপতি এবং নির্বাহী সদস্য হিসেবে নির্বাচিত হতে পেরেছি। আপনারা দেখছেন যে, গত ১০ বছর ধরে আমি দক্ষিণ পুর্ব এশিয়ান ফুটবল ফেডারেশনেরও (সাফ) সভাপতির দায়িত্ব পালন করছি। আর এসব সম্ভব হয়েছে বঙ্গবন্ধু দেশকে স্বাধীন করেছিলেন বিধায়।

নব নির্বাচিত কমিটির সদস্যরা এ সময় বঙ্গবন্ধু ও তার পরিবারের নিহত সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করেন।

টানা চতুর্থবারের মতো বাফুফের সভাপতি নির্বাচিত হওয়া সালাহউদ্দিন বলেন, বঙ্গবন্ধু যদি এ দেশকে স্বাধীন না করতেন তাহলে আজ আমরা কোথায় বসবাস করতাম জানি না।

নির্বাচনে জয়ী হওয়ার পর তা বঙ্গবন্ধুকে উৎসর্গ করেছিলেন বাফুফের সিনিয়র সহ-সভাপতি ও সংসদ সদস্য আবদুস সালাম মুর্শেদী। তিনি বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু দেশকে স্বাধীন করেছেন। তার কারণেই আমরা লাল-সবুজ পতাকা পেয়েছি। তাই তার প্রতি শ্রদ্ধা জানাতে আজ আমরা ধানমন্ডির ৩২ নম্বর রোডে এসেছি।

বর্তমান সরকারের এ সাংসদ বলেন, আমরা এখানে এসেছি ১৯৭৫ সালের ১৫ আগস্ট নিহত বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের প্রতি শ্রদ্ধা জানাতে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ সামনের দিকে এগিয়ে যাচ্ছে, আরও যাবে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস]


শেয়ার করুন :


আরও পড়ুন

সুমাইয়ার জন্ম জাপানে, স্বপ্ন বাংলাদেশের নারী ফুটবলে

সুমাইয়ার জন্ম জাপানে, স্বপ্ন বাংলাদেশের নারী ফুটবলে

জয়ের এটাই একমাত্র কারণ : সালাউদ্দিন

জয়ের এটাই একমাত্র কারণ : সালাউদ্দিন

চতুর্থবারের মতো বাফুফের সভাপতি হলেন কাজী সালাউদ্দিন

চতুর্থবারের মতো বাফুফের সভাপতি হলেন কাজী সালাউদ্দিন

আমি জনপ্রিয় বলেই আমাকে নিয়ে আলোচনা হয় : সালাউদ্দিন

আমি জনপ্রিয় বলেই আমাকে নিয়ে আলোচনা হয় : সালাউদ্দিন