সাকিবের ফেরাটাই ‌স্ত্রী-সন্তানদের জন্য উৎসব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:১০ এএম, ১৪ আগস্ট ২০২১
সাকিবের ফেরাটাই ‌স্ত্রী-সন্তানদের জন্য উৎসব

সাকিব আল হাসান, বিশ্ব সেরা টাইগার অলরাউন্ডার। করোনার মাঝে তৃতীয় ও প্রথম পুত্র সন্তানের বাবা হয়েছেন। তবে ক্রিকেট ব্যস্ততায় স্ত্রী শিশির-সহ সন্তানদের সময় দিয়ে পারছেন তিনি। জাতীয় দলের ব্যস্ত ‍সূচি ছাড়াও আইপিএল-ডিএপিএলে খেলায় বেশিরভাগ সময় থাকতে হয়েছে বায়ো-বাবল বেষ্টিত হোটেল বন্দি। ফলে একটু সময়ের জন্য স্ত্রী-সন্তানদের কাছে ফিরলেই সময়টুকু যেন পরিণত হচ্ছে উৎসবে।

জিম্বাবুয়ে ও ঘরের মাঠে অস্ট্রেলিয়া সিরিজ খেলতে টানা ৪১ দিন (৩০ জুন-১০ আগস্ট) থাকতে হয়েছে বায়ো-বাবল সুরক্ষায়। এর মাঝে দুই সিরিজে তিনদিন করে মোট ছয়দিন কাটাতে হয়েছে কোয়ারেন্টাইনে।

স্বাগতিক জিম্বাবুয়ের বিপেক্ষে টেস্ট-ওয়ানডে সিরিজের পর টি-টোয়েন্টি সিরিজও নিজেদের করে নিয়েছে বাংলাদেশ। ওই সিরিজে দুর্দান্ত খেলায় জুলাই মাসে আইসিসির সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন সাকিব। জিম্বাবুয়ে থেকে দেশে ফিরে কোয়ারেন্টাইন শেষ করে মাঠে ফিরেছিলেন।

ঘরের মাঠে অস্ট্রেলিয়া সিরিজে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলেছে বাংলাদেশ। অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথমবারের মতো জয় করা সিরিজে সেরা খেলোয়াড়ও নির্বাচিত হয়েছেন সাকিব আল হাসান। সিরিজ শেষে ১০ দিনের মতো ছুটি পেয়েছেন টাইগার ক্রিকেটাররা। ছুটি পেয়ে সকলের ন্যায় সাকিব আল হাসান চলে গেছেন স্ত্রী-সন্তানদের কাছে।

এর আগে জুনে করোনার মাঝে বঙ্গবন্ধু ডিপিএলের সুপার লিগ না খেলে স্ত্রী-সন্তানদের কাছে পেতে ১৮ জুন (শুক্রবার) যুক্তরাষ্ট্র গিয়েছিলেন সাকিব আল হাসান। সেখানে কোয়ারেন্টাইন শেষে মাত্র কয়েকদিন থাকা পর ৩০ জুন আবারও জিম্বাবুয়ে দলের সরাসরি সাথে যোগ দিয়েছেন তিনি।

চলতি বছরের ১৫ মার্চ (সোমবার) পুত্র সন্তানের বাবা হন সাকিব। তৃতীয়বারের মতো সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে নিউজিল্যান্ড সফরে না গেলেও ছেলের বাবা হওয়ার মাত্র ৭ দিন পরেই দেশে ফিরেন। এরপর আইপিএল খেলে দেশে ফিরে ডিপিএলে যোগ দেন সাকিব।

সাকিবের এই টানা ক্রিকেটীয় ব্যস্ততার মাঝে তিন সন্তান নিয়ে যুক্তরাষ্ট্রে একাই থেকেছেন স্ত্রী উম্মে আহমেদ শিশির। সর্বশেষ অস্ট্রেলিয়া সিরিজ শেষে মাত্র কয়েকদিনের ছুটি পেয়ে তাই-তো কোন সময় নষ্ট করেননি সাকিব। হোটেল-বন্দি বায়ো-বাবল থেকেই সরাসরি চলে গেছেন যুক্তরাষ্ট্রে।

ব্যস্ত সাকিব আল হাসানকে কাছে পাওয়া যেন স্ত্রী-সন্তানের কাছে ঈদের মতো। জিম্বাবুয়ে ও অস্ট্রেলিয়া সিরিজ শেষে দীর্ঘ ৪১ দিন পর আবারও যুক্তরাষ্ট্রে ফিরেছেন সাকিব। তাকে পেয়ে উৎসবে মেতেছে সন্তানরা। দীর্ঘ দিন পর স্ত্রী-সন্তানদের কাছে পেয়ে সাকিবও উৎসবে মেতেছেন।

সাকিবের সেই উৎসবের কিছু ছবি প্রকাশ করেছেন শিশির। যেখানে সাকিব তার সন্তানদের নিয়ে খেলা করছেন। বানানো হয়েছে নানা রকমের খাবার। ছবি সাথে ছোট্ট এক ক্যাপশনে শিশির লিখেছেন, ‘যখন সে (সাকিব) ঘরে, উৎসব তখনই শুরু হয়। মাশা আল্লাহ, আলহামদুলিল্লাহ।’

এদিকে, সাকিব যুক্তরাষ্ট্রে গেলেও বেশি দিন থাকতে পারছেন না। চলতি আগস্টের ২৪ তারিখে ঢাকায় পা রাখবে নিউজিল্যান্ড ক্রিকেট দল। তার আগেই শুরু হয়ে যাবে বাংলাদেশ ক্রিকেট দলের আনুষ্ঠানিক অনুশীলন। নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচে টি-টোয়েন্টি সিরিজেও খেলবেন সাকিব আল হাসান।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

শীর্ষে ফিরলেন সাকিব, সেরা দশে মোস্তাফিজ

শীর্ষে ফিরলেন সাকিব, সেরা দশে মোস্তাফিজ

বড় দল হয়ে ওঠার যাত্রা শুরু করলো বাংলাদেশ : সাকিব

বড় দল হয়ে ওঠার যাত্রা শুরু করলো বাংলাদেশ : সাকিব

সিরিজের জয়ের সাথে বাংলাদেশের সঙ্গী দুই রেকর্ড

সিরিজের জয়ের সাথে বাংলাদেশের সঙ্গী দুই রেকর্ড

দুশ্চিন্তার কিছু নেই, সে স্বরূপে ফিরবে : সাকিব প্রসঙ্গে শিশির

দুশ্চিন্তার কিছু নেই, সে স্বরূপে ফিরবে : সাকিব প্রসঙ্গে শিশির