দুবাইয়ে ম্যারাডোনার চুরি যাওয়া ঘড়ি ভারতে উদ্ধার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:০৯ পিএম, ১১ ডিসেম্বর ২০২১
দুবাইয়ে ম্যারাডোনার চুরি যাওয়া ঘড়ি ভারতে উদ্ধার

দুবাই থেকে চুরি গিয়েছিল ডিয়েগো ম্যারাডোনার উবলো ব্রান্ডের একটি ঘড়ি। অনেক খোঁজাখুঁজির পর অবশেষে দেখা মিলেছে সেই ঘড়িটির। ভারতের আসামে ঘড়িটির সন্ধান মিলেছে।

২০১০ বিশ্বকাপ ব্যর্থতার পর আর্জেন্টিনা দলের দায়িত্ব ছাড়েন ডিয়েগো ম্যারাডোনা। এরপর আরব আমিরাতের ক্লাব আল ওয়াসেলের দায়িত্ব নেন তিনি। ২০১১-২০১৮ সাল পর্যন্ত ওই ক্লাবের দায়িত্বে ছিলেন ম্যারাডোনা।

আল ওয়াসেলের দায়িত্বে থাকাকালীন সময়ে ঘড়িটি জমা রাখেন ম্যারাডোনা। জিনিসপত্র গচ্ছিত রাখা ওই প্রতিষ্ঠান থেকেই চুরি হয় ঘড়িটি।

ওই প্রতিষ্ঠানের নিরাপত্তারক্ষী হিসেবে কাজ করতেন ভারতের নাগরিক ওয়াজিদ হোসেইন। তার কাছ থেকেই ঘড়িটি উদ্ধার করা হয়েছে। দুবাইয় থেকে দেশে ফেরার সময় ঘড়িটি চুরি করে ভারতের আসামে নিয়ে আসেন ওই ব্যক্তি। তবে দেশে ফিরেও নিরাপদে থাকতে পারেননি, শেষ পর্যন্ত পুলিশের কাছে ধরা পড়তেই হয়েছে তাকে।

ম্যারাডোনার ঘড়ি উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন আসামের মুখ্যমন্ত্রী হেমন্ত বিশ্ব শর্মা। তিনি বলেন, ‘আন্তর্জাতিক সাহায্য নিয়ে আসাম ও দুবাই পুলিশ যৌথভাবে কিংবদন্তি ফুটবলার ম্যারাডোনার উবলো ব্র্যান্ডের ঘড়িটি উদ্ধার করে। এই ঘটনায় ওয়াজিদ নামের ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে উপযুক্ত আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে।’

এ বিষয়ে স্থানীয় পুলিশ কর্মকর্তা বলেন, ‘শুক্রবার রাতে গোপন সূত্রে খবর পেয়ে আমরা তল্লাশি অভিযান শুরু করি। শনিবার সকালে শ্বশুরবাড়ি থেকে গ্রেপ্তার করা হয় তাকে। উদ্ধার করা হয় সেই উবলো ব্র্যান্ডের ঘড়িটিও। পুরো ঘটনাই এখন তদন্ত করা হচ্ছে।’

ডিয়েগো ম্যারাডোনাকে ইতিহাসের অন্যতম সেরা ফুটবলার হিসেবে বিবেচনা করা হয়। ক্যারিয়ারে নাপোলি, বার্সেলোনার মতো ক্লাবে খেলেছেন তিনি। ২০২০ সালের ২৫ নভেম্বর ওপারে পাড়ি জমান এ তারকা ফুটবলার।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

ম্যারেডোনা কি মেসিদের জয়োল্লাস দেখছেন?

ম্যারেডোনা কি মেসিদের জয়োল্লাস দেখছেন?

ম্যারাডোনাকে ছুঁতে মেসির দরকার ‘চার গোল’

ম্যারাডোনাকে ছুঁতে মেসির দরকার ‘চার গোল’

ম্যারাডোনার মৃত্যুর সময় নিয়ে নতুন জল্পনা

ম্যারাডোনার মৃত্যুর সময় নিয়ে নতুন জল্পনা

নিলামে উঠছে ম্যারাডোনা-মেসির জার্সি-বুট

নিলামে উঠছে ম্যারাডোনা-মেসির জার্সি-বুট