সাকিবের পারিবারিক খরচ মেটাতে তিন লাখ টাকা দিতে চান ব্যারিস্টার সুমন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:১৩ পিএম, ১২ আগস্ট ২০২২
সাকিবের পারিবারিক খরচ মেটাতে তিন লাখ টাকা দিতে চান ব্যারিস্টার সুমন

ছবি: স্যোশাল মিডিয়া থেকে নেওয়া

দেশ ও ক্রিকেট বোর্ডের নীতিমালায় নিষিদ্ধ হলেও বেটিং কোম্পানির শুভেচ্ছাদূত হয়ে নতুন করে আবারও আলোচনার জন্ম দিয়েছেন দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। যদিও নিষিদ্ধ হওয়ার হুমকিতে চুক্তি থেকে সরে আসবেন বলে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)-কে জানিয়েছেন। বিষয়টি নিয়ে নানা সমালোচনার মধ্যে এবার যুক্ত হলেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

স্যোলাল মিডিয়ার প্রকাশ করা এক ভিডিও বার্তায় পারিবারিক খরচ মেটাতে সাকিব আল হাসানকে পরিবারের জন্য নিজের হাতে থাকা তিন লাখ টাকা দিতে না। এ জন্য সাকিবের পরিচিত কেউ বা তার ব্যাংক একাউন্ট নম্বরও চেয়েছেন তিনি।

ব্যারিস্টার সুমন বলেন, “আমি সিদ্ধান্ত নিয়েছি, কেউ কী একটু খবর দিবেন.. আমি আমাদের যে কৃতি ক্রিকেটা সাকিব আল হাসান, তাকে তিন লাখ টাকা দিতে চাই। আমার কাছে তিন লাখ টাকা আছে পারিবারিক খরচের জন্য। আমার মনে হয়েছে, সাকিব আল হাসানকে তিনটা লাখ টাকা দিলে.. তাও যদি তার ভেতর থেকে যে টাকা ইনকামের ক্রাশ (আকাঙ্ক্ষা) এটা যদি কিছুটা কমে।”

জুয়ারির সাথে কথকোপনের তথ্য গোপন করায় ২০১৯ সালের ২৯ অক্টোবর আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) থেকে দুই বছরের নিষেধাজ্ঞা পেয়েছিলেন সাকিব। যার মধ্যে এক বছর স্থগিত নিষেধাজ্ঞা থাকায় পরের বছর মাঠে ফিরতে পেরেছেন তিনি।

ব্যারিস্টার সুমন বলেন, ‍“কিছুদিন আগে জুয়ারির সাথে যোগাযোগের বিষয়টি গোপন করায় উনি (সাকিব) এক বছরের জন্য বহিস্কার (নিষিদ্ধ) ছিলেন, ক্রিকেট খেলতে পারেন নাই। ইদানিং আবার আরেকটি জুয়ারি প্রতিষ্ঠানের সাথে শুভেচ্ছাদূত হয়েছেন। শুভেচ্ছা দূত হওয়ার কারণে বিসিবি বলছে, হয় আপনি ক্রিকেট খেলবেন বাংলাদেশের হয়ে আর না হয় জুয়ার কাছে যাবেন।”

“তাই তিনি (সাকিব) বাধ্য হয়ে সেটি (চুক্তি) বাতিল করছে। আমার কথা হচ্ছে, দায়িত্ব কি সব রাজনীতিবিদদের? সব দায়িত্ব কি শেখ হাসিনার, প্রধানমন্ত্রীর। ফেসবুকে সাকিব আল হাসানের দেড় কোটি ফলোয়ার, সব ইয়ং-তরুণ ফলোয়ার, এই যে বিষয়টা। অনেকে বলে ‘সাকিব আল হাসান নিজের জন্য খেলে, দেশের জন্য খেলে না। সাকিব আল হাসান টাকার জন্য খেলে। তাহলে এই যে একজন ক্রিকেট সেলিব্রেটি, তিনি কী কী সিগন্যাল (বার্তা) দিয়ে যাচ্ছে বাংলাদেশের মানুষের জন্য?”

ব্যারিস্টার সুমন আরও বলেন, “তিনি (সাকিব) সিগন্যাল দিয়ে যাচ্ছে তরুণদেরকে যে, তোমরা যেভাবে পারো বাংলাদেশ থেকে টাকা ইনকাম করে বিদেশ চলে যাও, বিদেশ নিয়ে যাও। যেকোনোভাবে তুমি বাংলাদেশের মাটি-বাতাস -এগুলো ব্যবহার করে সেলিব্রেটি হও, হওয়ার পর বাংলাদেশের চিন্তা বাদ দাও।”

“আমরা বলে থাকি যে, আমাদের সব কোয়ালিফাই লোকগুলো বিদেশ চলে যাচ্ছে! তরুণদেরকে সাকিব আল হাসানও এমনটাই বার্তা দিচ্ছে। জুয়া হোক, যেভাবে হোক, যদি চাঞ্জ পাও বেইচা (বিক্রি করা) ফেলো দেশ। তারপরও তুমি তোমার বউ-বাচ্চা নিয়ে সুন্দর-আরামছে থাকো।”

বিসিবির কঠোর অবস্থানের পর চুক্তি বাতিলে সাকিবের সম্মতি

তিনি বলেন, “আমার কথা যে, এ ধরনের মানুষ, এই সাকিব আল হাসান একটা মধ্যবিত্ত পরিবার থেকে উঠে আসা একজন মানুষ। ক্রিকেটে তার যে ব্রেণ আমি এটার প্রশংসা করি, কেউ নেই যে তার প্রশংসা করবে না। কিন্তু একজন মানুষ যদি দেশের না হয়... আল্লাহ তাকে ক্রিকেট ব্রেন দিয়েছে কিন্তু বিবেক বলে কী কিছু দেই নাই!”

“শুধুমাত্র রাজনৈতিকদের দোষারোপ করে লাভ হবে না। এ ধরনের আইডলরা যদি দেশের না হয়, তরুণদের আইডল না হয় -তাহলে বাংলাদেশ বাঁচাবে মনে করছেন শুধু রাজনীতিবিদরা। এই সাকিব আল হাসানরা যদি ঠিক না হয়, বাংলাদেশের ক্রিকেটাররা, বাংলাদেশের ফুটবলাররা কী শিখতেছে তাহলে সাকিব আল হাসানদের কাছ থেকে? আমার আর তার (সাকিব) প্রতি বক্তব্য দেওয়া নাই, আমি শুধু মনে মনে ঘৃণা প্রকাশ করতেছি -এই ধরনের মানুষের কাছে।”

শেষ দিকে সুমন আবারও তিন টাকার কথা স্মরণ করিয়ে দেন। বলের, “সাকিব আল হাসানের সাথে যোগাযোগ করার মতো আমার যোগ্যতাও নাই, আপনারা যদি কেউ থেকে থাকেন তার এলাকার বা কাছাকাছি.. -আমার ওই তিন লাখ টাকা জমা রেখেছি তার জন্য, তার পরিবারের খরচের জন্য, যদি খরচের জন্য তার এতো টাকা লাগে..! টাকা তো তাকে আল্লাহ তায়ালা কম দেন নাই, অনেক ইনকাম করছে সে। সে যদি রাজি থাকে আমি তাকে এই তিনটা লাখ টাকা দিতে চাই।”

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

সাকিবের নতুন লুকের রহস্য উন্মোচন

সাকিবের নতুন লুকের রহস্য উন্মোচন

যোগ্য বলেই সোহান অধিনায়কত্ব পেয়েছে: সাকিব

যোগ্য বলেই সোহান অধিনায়কত্ব পেয়েছে: সাকিব

২০২৩ বিশ্বকাপ সিনিয়র চারজনের জন্য বিশেষ কিছু: তামিম

২০২৩ বিশ্বকাপ সিনিয়র চারজনের জন্য বিশেষ কিছু: তামিম

স্প্যানিশ দুই ক্রিকেট ভক্তের মিরপুর দর্শন

স্প্যানিশ দুই ক্রিকেট ভক্তের মিরপুর দর্শন