সমালোচনায় মেতে না থেকে লড়াইয়ে জয় সম্ভব : তামিম

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:১৭ এএম, ২৫ মার্চ ২০২০
সমালোচনায় মেতে না থেকে লড়াইয়ে জয় সম্ভব : তামিম

প্রাণঘাতী করোনাভাইরাসে দেশের এই সঙ্কটকালীন সময়ে এগিয়ে এসেছেন বাংলাদেশ ক্রিকেট দলের সদস্যরা। একমাসের বেতনের অর্ধেক দিয়ে দিয়েছেন করোনা মোকাবেলায়। তবে তাদের দেওয়া এ অর্থ হয়তো খুব বড় অঙ্ক নয় বলে উল্লেখ করেছেন টাইগার ওপেনার তামিম ইকবাল।

বিসিবি চুক্তিতে থাকা ১৭ জন ছাড়াও আরও ১০ জন অর্থাৎ মোট ২৭ জন টাইগার ক্রিকেটার তাদের এক মাসের বেতনের অর্ধেক দিয়ে দিয়েছেন। তার পরিমাণ ৩১ লাখ টাকা হলেও কর কেটে নেওয়ায় তার পরিমাণ দাঁড়াবে ২৫ লাখের কিছু বেশি। এ অর্থ করোনাভাইরাস মোকাবেলার জন্য যথেষ্ট নয়।

বুধবার (২৫ মার্চ) তামিম ইকবাল ফেসবুকে নিজের পেইজে এক পোস্টে সকলকেই নিজ নিজ জায়গা থেকে চেষ্টা করার আহ্বাস জানিয়েছেন। বলেন, ‘যত ছোট অবদানই হোক, সবাই মিলে সেটিই বড় হয়ে উঠবে।’ একই সঙ্গে তিনি আরও বলেন, ‘চারপাশের সবার সমালোচনায় মেতে না থেকে আমরা যদি নিজেরা দায়িত্ব নেই এবং নিজেদের সাধ্যমতো অবদান রাখি, তাহলেই করোনাভাইরাসের বিরুদ্ধে এ লড়াইয়ে জয় সম্ভব।’

তামিম ইকবালের আগে একই ধরনের আহ্বান জানিয়েছেন টাইগার ব্যাটসম্যান মুশফিকুর রহিম। মুশফিকও তার পোস্টে সকলকে এগিয়ে আহ্বান জানান।

তামিম ইকবালের স্ট্যাটাসটি তুলে ধরা হলো-
করোনাভাইরাসের ছোবলে গোটা বিশ্বই আজ বিপর্যস্ত। বাংলাদেশেও প্রকোপ বেড়ে চলেছে। আমরা ক্রিকেটাররাও সামাজিক যোগাযোগ মাধ্যমে নানাভাবে চেষ্টা করছি সবাইকে সতর্ক ও সচেতন করার। তবে আমরা মনে করছি, শুধু সচেতন করাই যথেষ্ট নয়, এই দুর্যোগের সময় আমাদের আরও কিছু করার আছে।

বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে যে ১৭ জন ক্রিকেটারকে রাখা হয়েছে এবং জিম্বাবুয়ে সিরিজসহ সম্প্রতি জাতীয় দলে খেলেছে, এমন আরও ১০ জন, সব মিলিয়ে ২৭ ক্রিকেটার এক মাসের বেতনের ৫০ শতাংশ দিয়ে আমরা সহায়তা করছি। কর কেটে রাখার পর মোট থাকবে ২৫ লাখ টাকার কিছু বেশি।

করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই যতটা ব্যাপক, এই অর্থ হয়তো খুব বড় অঙ্ক নয়। তবে বিন্দু বিন্দু জল মিলেই হয়ে ওঠে মহাসাগর। আমরা সবাই যদি নিজেদের জায়গা থেকে চেষ্টা করি, যত ছোট অবদানই হোক, সবাই মিলে সেটিই বড় হয়ে উঠবে। চারপাশের সবার সমালোচনায় মেতে না থেকে আমরা যদি নিজেরা দায়িত্ব নেই ও নিজেদের সাধ্যমতো অবদান রাখি, তাহলেই করোনাভাইরাসের বিরুদ্ধে এই লড়াইয়ে আমাদের জয় সম্ভব।

সবাই ঘরে থাকুন, নিরাপদ থাকুন। নিজে ভালো থাকুন, দেশকে ভালো রাখুন।


শেয়ার করুন :


আরও পড়ুন

করোনা মোকাবেলায় বেতনের অর্ধেক ছেড়ে দিলেন টাইগাররা

করোনা মোকাবেলায় বেতনের অর্ধেক ছেড়ে দিলেন টাইগাররা

আমাদের উদ্যোগ যথেষ্ট নয়, সকলেই এগিয়ে আসুন : মুশফিক

আমাদের উদ্যোগ যথেষ্ট নয়, সকলেই এগিয়ে আসুন : মুশফিক

আতঙ্কিত না হওয়ার পরামর্শ ক্রীড়া প্রতিমন্ত্রীর

আতঙ্কিত না হওয়ার পরামর্শ ক্রীড়া প্রতিমন্ত্রীর

দ্য হান্ড্রেড নিয়েও শঙ্কা

দ্য হান্ড্রেড নিয়েও শঙ্কা