চড়া দামে বিক্রি হলো ম্যারাডোনার জার্সি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:২১ এএম, ২৮ এপ্রিল ২০২০
চড়া দামে বিক্রি হলো ম্যারাডোনার জার্সি

ফাইল ছবি

করোনাভাইরাসের সংক্রমণে এই মুহূর্তে দিশেহারা ইতালি। প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। গোটা দেশ জুড়ে লকডাউন শিথিল থাকায় বিপদে রয়েছে মানুষ। তাদের পাশে দাঁড়াতেই দীর্ঘদিন ধরে সযত্নে রাখা ম্যারাডোনার জার্সি নিলামে বিক্রি করলেন ইতালিয়ান সাবেক ফুটবলার সিরো ফেরেরা।

দিয়েগো ম্যারাডোনার জার্সি নিলামে ৫৫ হাজার ইউরোতে বিক্রি করলেন সিরো ফেরেরা। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৫০ লক্ষ টাকা‌। এর পুরোটাই ব্যবহৃত হবে ইতালির নাপোলিতে করোনায় ক্ষতিগ্রস্ত মানুষের জন্য। ৩৩ বছর ধরে জার্সিটি নিজের কাছে সযত্নে রেখেছিলেন সিরো।

প্রাক্তন সতীর্থের এই উদ্যোগে দারুণ খুশি ম্যারাডোনা। ফেসবুকে লিখেছেন, ‘‌আমরা আরও একটা ম্যাচ জিতলাম সিরো ফেরেরা। এই জয়টাই সবথেকে গুরুত্বপূর্ণ।

এই ম্যাচটাও আমরা জিতলাম কাঁধে কাঁধ মিলিয়ে, যেমন এর আগেও জিতেছি। এই অসহনীয় পরিস্থিতিতে মানুষের পাশে এভাবেও থাকতে পারলাম ভেবে সম্মানিত বোধ করছি।’‌

সিরো জানিয়েছেন, ম্যারাডোনা ছাড়াও আরও কয়েকজন প্লেয়ারের বিভিন্ন স্মারক নিলামে উঠেছিল। সবমিলিয়ে সংগৃহীত অর্থের পরিমাণ ৮৫ হাজার ইউরো‌।

এদিকে ঘরবন্দি ম্যারাডোনা বেশ হাঁপিয়ে উঠেছেন। অপেক্ষায় মাঠে ফেরার। ম্যারাডোনার কথায়, ‘‌মাঠে বেশিদিন যেতে না পারলে মন ছটফট করে। কিন্তু উপায়ও নেই। সারা বিশ্বের পরিস্থিতিই খারাপ।’‌

ম্যারাডোনার আর্জেন্টিনার বিরুদ্ধেই ইতালির হয়ে অভিষেক হয়েছিল সিরোর। ১৯৮৭ সালের জুন মাসে একটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচে। তখন থেকেই দু’‌জনের বন্ধুত্ব। ওই ম্যাচের পরই সিরোর হৃদয় জিতে নিয়েছিলেন ম্যারাডোনা।

কারণ নিজের জার্সি খুলে দিয়েছিলেন সিরোকে। দু’‌জনের বন্ধুত্ব আরও দৃঢ় হয় নাপোলিতে একসঙ্গে খেলার সময়। ১৯৮৭ এবং ১৯৯০, এই দু’‌বছর সিরি ‘‌এ’‌ খেতাব জিতেছিল নাপোলি। যে সাফল্যের পেছনে গুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন ম্যারাডোনা এবং ডিফেন্ডার সিরো।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ] 


শেয়ার করুন :


আরও পড়ুন

৯১ ক্রীড়াবিদের পাশে তামিম ইকবাল

৯১ ক্রীড়াবিদের পাশে তামিম ইকবাল

বাটলারের পর এবার এন্ডারসন

বাটলারের পর এবার এন্ডারসন

ড্রাগ নেওয়ায় নির্বাসিত ভারতীয় নারী অ্যাথলেটর

ড্রাগ নেওয়ায় নির্বাসিত ভারতীয় নারী অ্যাথলেটর

মুশফিক-সাকিবের পথে হাঁটছেন তারাও

মুশফিক-সাকিবের পথে হাঁটছেন তারাও