মাশরাফির ব্রেসলেট বিক্রির টাকায় একাডেমি কোচদের সহায়তা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৪৮ পিএম, ০২ জুন ২০২০
মাশরাফির ব্রেসলেট বিক্রির টাকায় একাডেমি কোচদের সহায়তা

দেড় যুগের প্রিয় ব্রেসলেট বিক্রির টাকা থেকে বিসিবির তালিকাভুক্ত ঢাকা মেট্রো ক্রিকেট একাডেমির কোচদের সহায়তা করলেন সাবেক টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। মঙ্গলবার (২ জুন) ঢাকায় আবাহনী লিমিটেডের মাঠে ৮২ জন কোচকে ৩ হাজার টাকা করে দেওয়া হয়।

নিলামে মাশরাফির ব্যবহৃত প্রিয় ব্রেসলেট ৪২ লাখ টাকায় বিক্রি করা হয়। নিলামে ক্রয় করা প্রতিষ্ঠান মাশরাফির প্রিয় ব্রেসলেটটি তাকে উপহার দেওয়ার ঘোষণা দেয়। ফলে বিক্রি করলেও প্রিয় ব্রেসলেটটি মাশরাফির হাতেই থাকছে।

সেই টাকা থেকে এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অস্বচ্ছল শিক্ষার্থীদের সহায়তার জন্য ডাকসুর কাছে ১ লাখ দেওয়া হয়েছে। এবার ক্রিকেটারদের ক্যারিয়ার গঠনের নেপথ্য কারিগর কোচদের সম্মান জানালো মাশরাফির নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন।

মাশরাফির গড়া এ ফাউন্ডেশন থেকে কোচদের হাতে উপহার তুলে দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ও নড়াইলের কৃতি সন্তান ড. কে এম সালাউদ্দিন, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের আমিরুল ইসলাম ইকবাল, সৈয়দ সুলতান আবেদিন ও আব্দুল্লাহ আল জাবের।

এ সময় বাংলাদেশ ক্রিকেট একাডেমি কোচেস অ্যাসোসিয়েশনের সভাপতি কাজী আনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক রাজু আহমেদ রাজ উপস্থিত ছিলেন। সংক্ষিপ্ত অনুষ্ঠানে অডিও কলে উপস্থিত সবাইকে ধন্যবাদ জানান মাশরাফি।

অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. সালাউদ্দিন বলেন, আমরা ক্লাসে ছাত্রদের পড়াই আর মাঠে ক্রিকেটারদের প্রশিক্ষণ দেয় এই কোচেরা। ক্রিকেট মাঠের শিক্ষক যে কোচেরা, আজ তাদের দুর্দিনে পাশে দাঁড়িয়ে মানবিকতার এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করলেন ক্রিকেটার মাশরাফি। তিনি প্রমাণ করলেন, ক্রিকেট মাঠকে কতোটা ধারণ করেন, ক্রিকেটের কারিগর এই কোচদের তিনি কতটা ধারণ করেন।

প্রিয় ব্রেসলেট বিক্রির টাকা থেকে ২৫ লাখ টাকা নড়াইলবাসীর জন্য ব্যয় হবে বলে মাশরাফি আগেই জানিয়েছেন। বাকি টাকার মধ্যে ১৫ লাখ টাকা মুক্তিযোদ্ধা সংসদের তত্ত্বাবধানে মুক্তিযোদ্ধাদের কল্যাণে দেওয়া হয়েছে। এছাড়া স্বেচ্ছাসেবী সংগঠন বিদ্যানন্দ ফাউন্ডেশন ও বিনামূল্যে রক্ত দাতাদের সংগঠনের উন্নয়নে ব্যয় করা হয়েছে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মাশরাফির হাতেই থাকছে প্রিয় ব্রেসলেট

মাশরাফির হাতেই থাকছে প্রিয় ব্রেসলেট

ডোমিঙ্গোর ভাবনায় নেই মাশরাফি, অবসর চান গিবসন

ডোমিঙ্গোর ভাবনায় নেই মাশরাফি, অবসর চান গিবসন

১৭ বছর বয়সেই সবচেয়ে গতিময় বল করেছিলেন মাশরাফি

১৭ বছর বয়সেই সবচেয়ে গতিময় বল করেছিলেন মাশরাফি

যে কারণে অবসরে যাননি মাশরাফি

যে কারণে অবসরে যাননি মাশরাফি