নাসুমের বোলিং তোপে ব্যাটিং বিপর্যয়ে উইন্ডিজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৪৯ পিএম, ১৩ জুলাই ২০২২
নাসুমের বোলিং তোপে ব্যাটিং বিপর্যয়ে উইন্ডিজ

প্রথম ম্যাচের মতো দ্বিতীয় ওয়ানডেতেও নিয়ন্ত্রিত বোলিংয়ে উইন্ডিজ ব্যাটারদের চাপে রেখেছেন বাংলাদেশের বোলাররা।  নির্দিষ্ট করে বললে নাসুম আহমেদের বোলিং তোপে ইতিমধ্যে চার উইকেট হারিয়ে রীতিমতো ব্যাটিং বিপর্যয়ে পড়েছে স্বাগতিকরা। 

অভিষেক ম্যাচে দারুণ বোলিং করেও উইকেটের দেখা পাননি স্পিনার নাসুম আহমেদ। তার শোধই বোধহয় আজ তুলেছেন উইন্ডিজ ব্যাটারদের উপর। 

ইতিমধ্যে স্বাগতিকদের তিন উইকেট তুলে ধ্বস নামিয়েছেন উইন্ডিজের ব্যাটিং অর্ডারে। এই ম্যাচেই একাদশে ফেরা মোসাদ্দেক হোসেন সৈকতের শিকার বাকি এক উইকেট।

গায়ানার স্পিনিং উইকেট বিবেচনায় এই ম্যাচে পেসার তাসকিনের জায়গায় স্পিন অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকতকে দলে ফিরিয়েছে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। টাইগারদের প্রথম ব্রেকথ্রু এনে দিলেন তিনিই। তার দারুণ এক ডেলিভারিতে দলীয় ২৭ রানে ব্যক্তিগত ১৭ রান করে ফিরে যান কায়াল মায়ার্স।

অভিষেক ম্যাচের মতো আজকেও নাসুম প্রথমদিকে ভাগ্যকে পাশে পাননি। তার ওভারে শায় হোপকে আম্পায়ার কট বিহানিডের আউট দিলেও রিভিউ নিয়ে বেচে যান তিনি।

তবে এরপরই ভয়ংকর হয়ে ওঠেন নাসুম। ১৮ রানের ব্যবধানে তিন উইকেট তুলে নিয়ে ব্যাটিং বিপর্যয়ে ফেলে দেন স্বগাতিকদের। 

দলীয় ৩৯ রানে সামারা ব্রুকসকে বোল্ড করে ম্যাচের প্রথম শিকার করেন তিনি। নাসুমের দারুণ এক ডেলিভারিতে কিছু বুঝতে না পেরে বোল্ড হয়ে ব্যক্তিগত মাত্র পাঁচ রানেই ফেরেন তিনি।

এর আগে মিরাজের দারুণ এক ডেলিভারিতে সুযোগ পেয়েও শাই হোপকে আউট করতে ব্যর্থ হন উইকেটরক্ষক নুরুল হাসান সোহান। তবে সোহানের শিশুসুলভ ভুলে একবার বেচে গেলেও বেশিক্ষণ টিকতে পারেননি তিনি। নাসুম আহমেদের বলকে উড়িয়ে মারতে গিয়ে মোসাদ্দেকের হাতে বন্দি হয়ে দলীয় ৪৪ ও ব্যক্তিগত ২৭ রানে বিদায় নেন তিনি।  

দ্রুত তিন উইকেট হারিয়ে দল যখন চাপে। তখন ব্যাটিংয়ে এসেই নাসুমের তোপের সামনে পড়েন স্বাগতিকদের অধিনায়ক নিকোলাস পুরান। প্রথম বলেই রিভার্স সুইপ খেলতে গিয়ে বোল্ড হয়ে ম্যাচে নাসুমের তৃতীয় শিকার হয়ে ফেরেন তিনি। ৪৫ রানে চার উকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে দলটি।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত উইন্ডিজের সংগ্রহ ২৪.১ ওভারে চার উইকেট হারিয়ে ৬৪ রান। আজকের ম্যাচ জিততে পারলে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে টানা দ্বিতীয় সিরিজ জিতবে বাংলাদেশ।

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

দুই বছর পর ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের শীর্ষে বুমরাহ

দুই বছর পর ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের শীর্ষে বুমরাহ

সুযোগ আসলে শান্ত এগিয়ে থাকবে: তামিম

সুযোগ আসলে শান্ত এগিয়ে থাকবে: তামিম

ওয়ানডেতে তামিমের ছক্কার নতুন রেকর্ড

ওয়ানডেতে তামিমের ছক্কার নতুন রেকর্ড

‘আরও ২-৩ জন অলরাউন্ডার থাকলে এই প্রশ্নগুলো হতো না’

‘আরও ২-৩ জন অলরাউন্ডার থাকলে এই প্রশ্নগুলো হতো না’