২৫ জনকে নিয়ে কাতার যাচ্ছে বাফুফে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৪৭ পিএম, ২৪ মে ২০২১
২৫ জনকে নিয়ে কাতার যাচ্ছে বাফুফে

চলতি বছরের জুনে ফিফা বিশ্বকাপ কাতার ২০২২ রাউন্ড-২ ও এএফসি এশিয়ান কাপ চায়না-২০২৩ এর বাছাইপর্ব খেলতে যাবে বাংলাদেশ ফুটবল দল। বাছাইপর্বের বাকি থাকা তিন ম্যাচের জন্য ২৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।ঘোষিত চূড়ান্ত দলে পাসপোর্ট জটিলতায় জায়গা পাননি ডিফেন্ডার রেজাউল করিম রেজা।

বাছাইপর্বের জন্য এর আগে ৩৩ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছিল বাফুফে। সেই দল থেকে ৮ জনকে বাদ দিয়ে ২৫ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করা হলো। 

২৫ সদস্যের দলে জায়গা হয়নি দীর্ঘ পাঁচ বছর পর জাতীয় দলে ফেরা শেখ জামালের ডিফেন্ডার রেজাউল করিম রেজার। প্রাথমিক দলে জায়গা পেলেও পাসপোর্ট জটিলতায়  চূড়ান্ত দলে স্থান করে নিতে পারেননি তিনি। এছাড়া ইনজুরির কারণে দল থেকে ছিটকে গেছেন সাদ উদ্দিন।

ইনজুরির কারণে সাদ উদ্দিন ছিটকে গেলেও চূড়ান্ত দলে জায়গা পেয়েছেন করোনাক্রান্ত মো. ইব্রাহিম। শুক্রবারের (২৮ মে) মাঝে সুস্থ হয়ে উঠলে তিনি দলের সাথে যোগ দিবেন। অন্যথায়, তার জায়গায় অন্যজনকে নেওয়া হবে। 

এদিকে, সাদ উদ্দিনের মতো ইনজুরির কারণে বিশ্বনাথ ঘোষ ও গোলকিপার আশরাফুল রানাকেও চূড়ান্ত দলে রাখা সম্ভব হয়নি। 

২৫ সদস্যের চূড়ান্ত দল 
গোলকিপার : আনিসুর রহমান জিকো, শহীদুল আলম সোহেল, রাসেল মাহমুদ লিটন।

ডিফেন্ডার : তপু বর্মন, রহমত মিয়া, রিয়াদুল ইসলাম রাফি, রিমন হোসাইন, হাবিবুর রহমান সোহাগ, তারিক কাজী, ইয়াসিন আরাফাত, মেহেদি হাসান, মো. ইমন।

মিডফিল্ডার : জামাল ভূঁইয়া, মাশুক মিয়া জনি, মো. আব্দুল্লাহ, বিপলু আহমেদ, মতিন মিয়া, মো. মেহেদি হাসান রয়েল, সোহেল রানা, মানিক হোসেন মোল্লা, রাকিব হোসেন।

ফরোয়ার্ড : মাহবুবুর রহমান সুফিল, মো. ইব্রাহীম, সুমন রেজা, মোহাম্মদ জুয়েল।

স্পোর্টসমেইল২৪/এমআরএইচ

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ] 



শেয়ার করুন :


আরও পড়ুন

নেইমারদের হটিয়ে লিগ ওয়ানের মুকুট লিলের

নেইমারদের হটিয়ে লিগ ওয়ানের মুকুট লিলের

লিগ জয়ের রহস্য জানালেন সুয়ারেজ

লিগ জয়ের রহস্য জানালেন সুয়ারেজ

মাঠে বসে ভিডিও কলে সুয়ারেজের কান্না, নেট দুনিয়ায় ভাইরাল

মাঠে বসে ভিডিও কলে সুয়ারেজের কান্না, নেট দুনিয়ায় ভাইরাল

জ্যৈষ্ঠের গরমে স্থগিত নারী ফুটবল লিগ

জ্যৈষ্ঠের গরমে স্থগিত নারী ফুটবল লিগ