সাফের বাংলাদেশ দল ঘোষণা, ডাক পেলেন কিংসলে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৩৫ এএম, ২৩ সেপ্টেম্বর ২০২১
সাফের বাংলাদেশ দল ঘোষণা, ডাক পেলেন কিংসলে

সাফ চ্যাম্পিয়নশিপের জন্য ২৬ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। ঘোষিত প্রাথমিক দলে সুযোগ পেয়েছেন নাইজেরিয়ান বংশোদ্ভুত বাংলাদেশি এলিটা কিংসলে। প্রাথমিক দলে সুযোগ পেলেও এখনও তিনি ফিফার অনুমতি পাননি।

সাফের জন্য ঘোষিত দলে সর্বোচ্চ ১০ জন সুযোগ পেয়েছেন শীর্ষস্থানীয় ক্লাব বসুন্ধরা কিংস থেকে। এছাড়াও দ্বিতীয় সর্বোচ্চ পাঁচ জন আছেন ঢাকা আবাহনীর। সাফে ২৩ জনের চূড়ান্ত দল নিয়ে যাবে বাংলাদেশ দল।

আগেই জানা জানা গিয়ছিল জাতীয় দলের প্রাথমিক দলে সুযোগ পাবেন এলিটা কিংসলে। প্রথমবারের মতো অন্য দেশের কোনো ফুটবলারকে নাগরিকত্ব দিয়ে জাতীয় দলের ক্যাম্পে ডাকা হয়েছে। তবে তিনি খেলবেন কিনা তা এখনও নিশ্চিত নয়। কারণ এখনও ফিফা-এএফসি থেকে অনুমতি পাননি তিনি।

দীর্ঘদিন পর জাতীয় দলে ডাক পেয়েছেন ঢাকা আবাহনীর উইঙ্গার জুয়েল রানা। এছাড়াও নিয়মিত সবাই সাফের ক্যাম্পে ডাক পেয়েছেন।

সাফ চ্যাম্পিয়নশিপের জন্য বাংলাদেশ জাতীয় দলের দায়িত্ব নিয়েছেন বসুন্ধরা কিংসকে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ফুটবলের শিরোপা জেতানো কোচ অস্কার ব্রুজেন। শুধু কোচ অস্কার ব্রুজেন নয়, বসুন্ধরা কিংসের কোচিং স্টাফ দিয়েই সাজানো হয়েছে জাতীয় দলের কোচিং প্যানেল।

চলতি বছরের ১ থেকে ১৬ সেপ্টেম্বর মালদ্বীপে সাফ চ্যাম্পিয়নশিপ অনুষ্ঠিত হবে। প্রথম দিনেই বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। এছাড়াও ৪,৭ এবং ১৩ সেপ্টেম্ব যথাক্রমে ভারত, মালদ্বীপ এবং নেপালের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। লিগ পদ্ধতিতে অনুষ্ঠিতব্য এ টুর্নামেন্টের পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দুই দল ফাইনাল খেলবে ১৬ অক্টোবর।

বাংলাদেশ প্রাথমিক স্কোয়াড

গোলকিপার: আনিসুর রহমান, আশরাফুল ইসলাম ও শহীদুল আলম।

ডিফেন্ডার: তপু বর্মণ, বিশ্বনাথ ঘোষ, রিয়াদুল হাসান রাফি, রহমত মিয়া, ইয়াসিন আরাফাত, মেহেদী হাসান, তারিক কাজী , রেজাউল করিম , টুটুল হোসেন বাদশা ও মোহাম্মদ আতিকুজ্জামান।

মিডফিল্ডার: বিপলু আহমেদ, সোহেল রানা, জামাল ভূঁইয়া, মানিক হোসেন মোল্লা, রাকিব হোসেন ও আতিকুর রহমান ফাহাদ।

ফরোয়ার্ড: মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, সাদ উদ্দিন, সুমন রেজা, মোহাম্মদ ইব্রাহিম , জুয়েল রানা ও এলিটা কিংসলি।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

নতুন ফর্মেশনে ব্যর্থ হয়ে পুরোনোতে ফিরছে বাংলাদেশ ফুটবল

নতুন ফর্মেশনে ব্যর্থ হয়ে পুরোনোতে ফিরছে বাংলাদেশ ফুটবল

হেজাজি-সামির শাকিরের পর অস্কার ব্রুজেন

হেজাজি-সামির শাকিরের পর অস্কার ব্রুজেন

থাকছেন না জেমি ডে, দায়িত্বে অস্কার ব্রুজেন

থাকছেন না জেমি ডে, দায়িত্বে অস্কার ব্রুজেন

জেমি ডে’র সাথে চুক্তি করাটাই ঠিক হয়নি : কাজী সালাউদ্দিন

জেমি ডে’র সাথে চুক্তি করাটাই ঠিক হয়নি : কাজী সালাউদ্দিন