‘কিংবদন্তী খেলোয়াড়দের সম্মান দেয় না বার্সেলোনা’

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৪৬ এএম, ১২ জুলাই ২০২২
‘কিংবদন্তী খেলোয়াড়দের সম্মান দেয় না বার্সেলোনা’

প্রথমবার বার্সেলোনা ছাড়ার সময় থেকেই পরিচালনা পর্ষদের উপর খেপা ব্রাজিলিয়ান ফুটবলার দানি আলভেস। দ্বিতীয়বার যখন বার্সেলোনা ছেড়েছেন তখন আগের রাগটা কয়েকগুন বেড়ে গিয়েছে। এবার বললেন, বার্সেলোনা কিংবদন্তি খেলোয়াড়দের সম্মান করতে জানে না।

২০০৮ সালে আরেক স্প্যানিশ ক্লাব  সেভিলা থেকে বার্সেলোনায় গিয়েছিলেন আলভেস। প্রথম দফায় আট বছরে ক্লাবের কিংবদন্তিদের তালিকায় নিয়ে গেছেন নিজেকে। ওই সময়ে এমন কোনো শিরোপা নেই, যেটা জেতেননি। অথচ বিদায়ের সময় এক বুক অভিমান নিয়ে গিয়েছিলেন তিনি!

পাঁচ বছর পর সাবেক সতীর্থ ও বন্ধু বর্তমান বার্সেলোনা কোচ জাভি হার্নান্দেজের ডাকে আবার ফিরে আসেন ন্যূ ক্যাম্পে। প্রথম দফায় চুক্তি ছিল এক মৌসুমের। তবে আলভেস চেয়েছিলেন অন্তত চলতি বছরের কাতার বিশ্বকাপ পর্যন্ত থাকতে।

সেজন্য নিজেই প্রস্তাব দিয়েছিলেন বার্সেলোনাকে। কিন্তু বার্সেলোনা নিজেও চুক্তির নবায়নের প্রস্তাব দেয়নি বা আলভেসের প্রস্তাবও গ্রহণ করেনি। তবে বার্সেলোনা প্রস্তাব গ্রহণ না করার চেয়ে যেভাবে ফিরিয়ে দিয়েছে এটাতেই বেশি চটেছেন আলভেজ। 

দানি আলভেজ থাকতে চাইলেও বার্সেলোনা রাজি হয়নি

দ্বিতীয়বার ফেরার আগে ক্লাবের তার ভূমিকা বা দল তার কাছে কি চায় সেসব পরিষ্কার করেই এসেছিলেন। আলভেস বলেন, "আমি ফেরার পরই বলে দিয়েছিলাম, এখন আর আমি ২০ বছরের ছেলে নই। আমার কাছে কী চাইতে পারে, আমি কী করতে পারব, এসব পরিষ্কার করেই বলেছিলাম। কিছুই লুকাইনি।" 

আলভেসের  অভিমানটা বার্সেলোনার  পরিচালনা পর্ষদের উপর, যাঁরা ক্লাবটাকে চালান। তারা ক্লাবের হয়ে ইতিহাস গড়া কিংবদন্তীদের সম্মান দেয় না বলে মত, তার। 

“এই ক্লাবটা সাম্প্রতিককালে অনেক জঘন্য কাজ করেছে। যারা এই ক্লাবের হয়ে ইতিহাস গড়েছে, তাদের ওরা পাত্তা দেয় না। সম্মান দেয় না” যোগ করেন আলভেস।

sportsmail24

সবার ধারণা, প্রথমবারও খুশি মন নিয়ে বিদায় নেননি আলভেস। খুশি মনে ছেড়েছিলেন বলেই দ্বিতীয়বার ফিরেছেন, বলে জানান তিনি। তবে দ্বিতীয়বার বিদায় নেওয়া নিয়ে অসন্তষ্ট, চেয়েছিলেন আরও সম্মানের সাথে বিদায়  নিতে। 

আলভেস বলেন, “আমি প্রথমবার মন খারাপ করে বার্সা ছাড়িনি। খুশি মনেই ছেড়েছিলাম, যে কারণে আবার ফিরেছি। আমি পাঁচ বছর স্বপ্ন দেখেছি দ্বিতীয়বারের এই ফেরা যাতে আনন্দময় হয়। কিন্তু এবার আমার বিদায়টা যে রকম হলো, সেটা আমার পছন্দ হয়নি।”

মার্সেলো-আলভেসকে নিজ ক্লাবে চান রোনালদো নাজারিও

দ্বিতীয় মেয়াদে বার্সেলোনায় আলভেস ছিলেন মাত্র সাত মাস। সেখানেও বেশিরভাগ ম্যাচে জায়গা হয়েছে ডাগআউটে। সবমিলিয়ে দুই দফায় প্রায় ৯ বছরের বার্সেলোনা ক্যারিয়ারে ২৬১টি ম্যাচ খেলেছেন আলভেস।

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

ফিফার তালিকাভুক্ত প্রথম ‘সমকামী’ রেফারি!

ফিফার তালিকাভুক্ত প্রথম ‘সমকামী’ রেফারি!

৬৩ মিলিয়ন পাউন্ডে রাফিনহাকে দলে নিচ্ছে বার্সেলোনা

৬৩ মিলিয়ন পাউন্ডে রাফিনহাকে দলে নিচ্ছে বার্সেলোনা

পুরোনো অধিনায়ক ম্যাগুয়েরের উপর ভরসা রাখছে ইউনাইটেড

পুরোনো অধিনায়ক ম্যাগুয়েরের উপর ভরসা রাখছে ইউনাইটেড

ম্যানচেস্টার সিটিতে গার্দিওয়ালার জায়গা নেবেন পচেত্তিনো!

ম্যানচেস্টার সিটিতে গার্দিওয়ালার জায়গা নেবেন পচেত্তিনো!