বিপিএলে প্রথম ম্যাচেই তামিমের ফিফটি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:০০ পিএম, ২১ জানুয়ারি ২০২২
বিপিএলে প্রথম ম্যাচেই তামিমের ফিফটি

তামিম ইকবাল, ড্যাশিং ওপেনার খ্যাত বাংলাদেশ জাতীয় দলের অন্যতম এ ক্রিকেটার দীর্ঘ দিন ধরে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ থেকে দূরে রয়েছেন। ইনজুরি থেকে ফিরলেও খেলেননি সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে। ক্রিকেটের এই ছোট ফরম্যাটে দেশের জার্সিতে না খেলা তামিম এবার বিপিএলে নিজেদের প্রথম ম্যাচেই হাঁকালেন ফিফটি।

২০২০ সালের মার্চে ঢাকায় অনুষ্ঠিত জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন তামিম ইকবাল। এরপর দেশের জার্সি গায়ে তাকে আর টি-টোয়েন্টি ম্যাচ খেলতে দেখা যায়নি। ইনজুরি না থাকলেও বার বার নিজেবে সরিয়ে নিয়েছে তিনি। প্রচার রয়েছে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের সাথে ‌‘দ্বন্দ্ব’ থাকায় টি-টোয়েন্টি খেলছেন না তামিম ইকবাল। যদিও বিষয়টি বার বার অস্বীকার করে গেছেন তারা।

সংযুক্ত আরব আমিরাতে তামিম ইকবাল না খেলায় ওপেনিং জুটি নিয়ে বাংলাদেশকে বেশ ভুগতে হয়েছে। বিশ্বকাপে ওপেনিং জুটির হতাশা কাটাতে নাঈম শেখের দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকেও নামানো হয়েছিল। যদিও সফলতা পায়নি বাংলাদেশ।

টি-টোয়েন্টিতে জাতীয় দলের হয়ে ইনজুরি বা ভিন্ন অজুহাতে না খেলা তামিম ইকবাল ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় এ ফরম্যাট থেকে বিদায়ও নিতে চেয়েছিলেন দেশসেরা ওপেনার। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনও বিষয়টি নিয়ে কথা বলেছেন। তবে দীর্ঘ দিন ধরে জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টি না খেলা তামিম এবার বিপিএলে নেমেই ব্যাট হাতে নিজের জাত চেনালেন।

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) মিনিস্টার গ্রুপ ঢাকার হয়ে খেলছেন তামিম ইকবাল। একই দলের হয়ে খেলছেন জাতীয় দলের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা থাকলেও ইনজুরির কারণে প্রথম ম্যাচের একাদশে ছিলেন না।

খুলনা টাইগার্সের বিপক্ষে টস হেরে আফগানিস্তানের মোহাম্ম শাহজাদের সাথে ওপেনিংয়ে নেমেছিলেন তামিম ইকবাল। ব্যাট হাতে নেমেই নিজেদের প্রথম ম্যাচে ৫০ রান করেন তিনি। ৪২ বলের তামিমের এই ইনিংসে কোন ছক্কার মার না থাকলেও ৭টি বাউন্ডারি মারেন তিনি। ১১৯ দশমিক ০৪ স্ট্রাই রেটে রান তোলেন তামিম।

জাতীয় দলের হয়ে এখন পর্যন্ত ৭৮টি ম্যাচ খেলা তামিম ইকবালের ব্যাট থেকে এসেছে ১ হাজার ৭৫৮ রান। যেখানে একটি অপরাজিত সেঞ্চুরি (১০৩*) ছাড়াও ৭টি অর্ধশত রানের ইনিংস আছে। ক্রিকেটের এ ফরম্যাটে ব্যাট হাতে ৪৫টি ছক্কা হাঁকানোর পাশাপাশি ১৮৮টি চার মেরেছেন তিনি।

স্পোর্টসমেইল২৪/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

অভিজ্ঞতায় ভরপুর বিপিএলের ঢাকা ফ্রাঞ্চাইজি

অভিজ্ঞতায় ভরপুর বিপিএলের ঢাকা ফ্রাঞ্চাইজি

অধিনায়ক থাকলে শিরোপা জয়ের ঘোষণা দিয়ে বিশ্বকাপে যাবেন তামিম

অধিনায়ক থাকলে শিরোপা জয়ের ঘোষণা দিয়ে বিশ্বকাপে যাবেন তামিম

সময়ই বলে দেবে দলের চাহিদাটা কী : তামিম প্রসঙ্গে রিয়াদ

সময়ই বলে দেবে দলের চাহিদাটা কী : তামিম প্রসঙ্গে রিয়াদ

তামিম-রিয়াদের মাঝে ‘দ্বন্দ্ব’ খুঁজে পাননি বিসিবি সভাপতি

তামিম-রিয়াদের মাঝে ‘দ্বন্দ্ব’ খুঁজে পাননি বিসিবি সভাপতি