সিংহাসন হারানোর দিনে মেজাজও হারালেন কোহলি, করা হলো সতর্ক

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:২৭ এএম, ১৬ এপ্রিল ২০২১
সিংহাসন হারানোর দিনে মেজাজও হারালেন কোহলি, করা হলো সতর্ক

আইপিএলের ১৪তম আসরে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর শুরুটা বেশ ভালো করলেও সময়টা ভালো যাচ্ছে না অধিনায়ক বিরাট কোহলির। বুধবার প্রায় সাড়ে ৩ বছর পর আইসিসির ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থান খোয়াতে হয়েছে। এমন দিনে দল জিতলেও রান আউটের পর মেজাজ হারান কোহলি।

বুধবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ২৯ বলে ৩৩ রান করে আউট হয়ে যান ব্যাঙ্গালোর এ অধিনায়ক। ড্রেসিংরুমে ফেরার সময়ে ডাগ আউটের কাছে একটি চেয়ারে ব্যাট দিয়ে সজোরে বারি মারেন কোহলি। পুরো ঘটনাটাই ক্যামেরায় ধরা পড়ে।

বিরাট কোহলির সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরালও হয়েছে। ব্যাট হাতে বড় স্কোর করতে ব্যর্থ হওয়া কোহলি যে চেয়ারের উপর রাগ ঝেড়েছেন তা বেশ ভালোভাবেই বুঝেছে ভক্তরা। তবে ওই ঘটনার জন্য তাকে সতর্কও করা হয়েছে।

আইপিএল কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানিয়েছে, ‘আইপিএলের নিয়ম ভাঙার জন্য বিরাট কোহলিকে সতর্ক করা হয়েছে। আইপিএল বিধির ২.২ ধারা ভঙ্গের কথা স্বীকারও করে নিয়েছেন বিরাট। ফলে এ ক্ষেত্রে ম্যাচ রেফারির সিদ্ধান্তই চূড়ান্ত।’

তবে লেভেল ওয়ান অপরাধ থাকায় আপাতত বড় বিপদ থেকে বেঁচে গেছেন কোহলি। শুধু সতর্ক করে ছেড়ে দেওয়া হয়েছে। তবে একই ঘটনার পুনরাবৃত্তি হলে কঠিন শাস্তির মুখে পড়তে হবে কোহলিকে। সে ক্ষেত্রে দুই ম্যাচ ফির ৫০ বা ১০০ শতাংশ কর্তন অথবা দুই-চার ম্যাচে জন্য নিষিদ্ধও হতে পারেন বিরাট কোহলি।

এদিকে, কোহলি রান আউট হয়ে রাগ দেখালেও দল শেষ পর্যন্ত ৬ রানের ব্যবধানে জয় পেয়েছে। এ জয়ে টানা দুই ম্যাচ থেকে পূর্ণ পয়েন্ট পাওয়ায় টেবিলের শীর্ষে অবস্থান করছে বিরাচ কোহলির ব্যাঙ্গালোর।

অন্যদিকে, আইপিএলের এ ম্যাচে নামার আগেই আরও একটি দুঃসংবাদ মুনতে হয়েছে ভারতীয় জাতীয় দলের অধিনায়ক বিরাট কোহলিকে। প্রায় সাড়ে তিন বছর ধরে ওয়ানডে ব্যাটসম্যানদের আইসিসির র‌্যাংকিংয়ের শীর্ষ স্থান হারাতে হয়েছে তাকে। বিরাট কোহলিকে সারিয়ে দিলে শীর্ষে উঠেছে পাকিস্তানের অধিনায়ক বাবর আজম।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

হায়দরাবাদকে শূন্যতে রেখে শীর্ষে উঠলো ব্যাঙ্গালোর

হায়দরাবাদকে শূন্যতে রেখে শীর্ষে উঠলো ব্যাঙ্গালোর

আইপিএলে আবারও করোনার হানা

আইপিএলে আবারও করোনার হানা

সাকিবদের ভুল ধরিয়ে দিলেন লারা

সাকিবদের ভুল ধরিয়ে দিলেন লারা

কলকাতার হতাশাজনক পারফরমেন্সে ক্ষমা চেয়েছেন শাহরুখ

কলকাতার হতাশাজনক পারফরমেন্সে ক্ষমা চেয়েছেন শাহরুখ