হ্যারিস বাদ, ওয়ার্নারের ওপেনিং সঙ্গী উসমান খাজা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:১০ পিএম, ১৩ জানুয়ারি ২০২২
হ্যারিস বাদ, ওয়ার্নারের ওপেনিং সঙ্গী উসমান খাজা

অ্যাশেজের পঞ্চম টেস্টে হোবার্টে ইংল্যান্ডের বিপক্ষে ওপেনিং জুটিতে পরিবর্তন আনতে যাচ্ছে অস্ট্রেলিয়া। আগের চার ম্যাচে ওপেনিংয়ে ওয়ার্নারের সঙ্গী ছিলেন মার্কাস হ্যারিস। হোবার্টে গোলাপি বলের খেলায় হ্যারিসের জায়গায় দেখা যাবে দুর্দান্ত ফর্মে থাকা উসমান খাজাকে। এমনটাই জানিয়েছেন অজি দলনেতা প্যাট কামিন্স।

চলতি অ্যাশেজে ট্রাভিস হেডের ইনজুরিতে কপাল খুলে যায় পাকিস্তানি বংশোদ্ভূত ব্যাটার উসমান খাজার। চতুর্থ টেস্টে সুযোগ পেয়ে নিজেকে উজাড় করে দিয়েছেন খাজা।

রান বন্যা বইয়ে দিয়ে একই ম্যাচের দুই ইনিংসে তুলে নিয়েছেন ব্যাক টু ব্যাক সেঞ্চুরি। তার এই দুর্দান্ত ফর্মের পর তাকে আর বাদ দেয় কি করে অজিরা? তাই পঞ্চম টেস্টেও দলে নিজের জায়গা ধরে রেখেছেন তিনি।

হোবার্টে দিবারাত্রির ম্যাচে তরুণ ওপেনার হ্যারিসকে না রাখা প্রসঙ্গে দলনেতা কামিন্স জানান, এটা দলের বেশ সাধারণ একটা ব্যাপার। প্রতি ম্যাচে কন্ডিশন বুঝে একাদশ খেলানোরই একটা অংশ এটা।

চলতি অ্যাশেজে চার ম্যাচে খেলে ২৯ দশমিক ৮৩ গড়ে ১৭৯ রান করেছিলেন হ্যারিস। এর মধ্যে মেলবোর্ন টেস্টে ৭৬ রানের একটি ইনিংসও আছে তার। বাকি ম্যাচগুলোয় নিজেকে তেমনভাবে মেলে ধরতে পারেননি।

অজি দলনেতা বলেন, ‘আমি মনে করি হ্যারিস জানত যেঁ এমনটা হতে যাচ্ছে। আমরা মনে করি এতে তার ভালোই হবে। সে আসলেই খুব ভালো। প্রতি ম্যাচেই উন্নতি করছে। সে আমাদের ভবিষ্যৎ এর অংশ।’

ওইদিকে পঞ্চম টেস্টে স্কট বোল্যান্ডের খেলা নিয়ে এখনও ধোঁয়াশার মধ্যে আছে অজি ম্যানেজমেন্ট। এখনও তার ব্যাপারে সিদ্ধান্ত নিতে পারেনি অস্ট্রেলিয়া। যদি বোল্যান্ড না খেলতে পারেন তবে দলে ফিরবেন অ্যাডিলেডে পাঁচ উইকেট নেয়া ফাস্ট বোলার ঝাই রিচার্ডসন।

শুক্রবার (১৪ জানুয়ারি) থেকে হোবার্টে শুরু হবে অ্যাশেজের দিবারাত্রির শেষ টেস্ট। সিরিজে ৩-০ তে এগিয়ে আছে অস্ট্রেলিয়া।

স্পোর্টসমেইল২৪/এএইচবি

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

হোবার্ট টেস্টে অনিশ্চিত বেয়ারস্টো-স্টোকস, অপেক্ষায় ইংল্যান্ড

হোবার্ট টেস্টে অনিশ্চিত বেয়ারস্টো-স্টোকস, অপেক্ষায় ইংল্যান্ড

রোমাঞ্চের অ্যাশেজ, রোমাঞ্চকর ড্র

রোমাঞ্চের অ্যাশেজ, রোমাঞ্চকর ড্র

সিডনি টেস্টে খাজার জোড়া সেঞ্চুরি

সিডনি টেস্টে খাজার জোড়া সেঞ্চুরি

স্ট্যাম্পে বল লেগেও নট আউট স্টোকস

স্ট্যাম্পে বল লেগেও নট আউট স্টোকস