ধর্ষণের অভিযোগ লামিছানের বিরুদ্ধে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:১৫ পিএম, ০৮ সেপ্টেম্বর ২০২২
ধর্ষণের অভিযোগ লামিছানের বিরুদ্ধে

নেপাল জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক লেগ স্পিনার সন্দ্বীপ লামিছানের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ দায়ের করেছে দেশটির ১৭ বছর বয়সী এক কিশোরী। নেপাল পুলিশ ইতিমধ্যে এই অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে। 

এছাড়া লামিছানের বিরুদ্ধে এমন অভিযোগ ওঠার পর জরুরী সভা ডেকেছে নেপাল ক্রিকেট অ্যাসোসিয়েশন। ধারণা করা হচ্ছে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত লামিছানেকে সাময়িক নিষিদ্ধ করা হতে পারে। 

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) নিজের অভিভাবককে সঙ্গে নিয়ে গৌশালা পুলিশ সার্কেলে লামিছানের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ দায়ের করেন ওই কিশোরী, এমনটিই জানিয়েছে স্থানীয় গণমাধ্যম দ্য কাঠমান্ডু পোস্ট। 

নেপাল পুলিশ জানায়, চলতি বছরের ২১ আগস্ট এই মর্মান্তিক ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ করেছেন ওই কিশোরী। পুলিশ গুরত্বের সঙ্গে এ বিষয়ে তদন্ত শুরু করেছে এবং ওই কিশোরীকে স্বাস্থ্য পরীক্ষার উজন্য পাঠানো হয়েছে। 

ভুক্তভোগী কিশোরী লামিছানের ভক্ত ছিলেন। হোয়াটসঅ্যাপ ও স্ন্যাপিচ্যাটে নিয়মিত কথা হওয়ার ফলে দু’জনের মধ্যে বন্ধুত্ব তৈরি হয়। এরপর লামিছানে তাকে দেখা করতে বলেন। 

দেখা করার পর  দু’জনে মিলে নেপালের নাগরকোটের উদ্দেশ্যে ঘুরতে বের হন।। সেখান যাওয়ার পর দ্রুত হোস্টেলে ফেরার জন্য লামিছানেকে তাড়া দিতে থাকেন মেয়েটি। তবে তার কথায় লামিছানে কান না দেওয়ায় ফিরতে অনেকটা দেরী হয়ে যায়।

এরপর মেয়েটির হোস্টেল বন্ধ হয়ে গেলে স্থানীয় এক হোটেলে রাত কাটানোর জন্য রুম ভাড়া নেন তারা। এরপর ওই রাতেই মেয়েটিকে ধর্ষণ করেছেন লামিছানে, এমনই বলা হয়েছে অভিযোগে। 

নেপাল পুলিশের পক্ষ থেকে বলা হয়, “এ ধরনের গুরুতর ঘটনাকে পুলিশ গুরুত্ব দিয়ে দেখে। ভুক্তভোগীকে মেডিকেল পরীক্ষার জন্য পাঠিয়েছি। তদন্তও শুরু করে দিয়েছি।”

বিশ্বের নানা ফ্র্যাঞ্চাইজি লিগে নিয়মিত খেলার দরুন ক্রিকেট বিশ্বে বেশ পরিচিত মুখ লামিছানে। এই যেমন এই মুহূর্তে ওয়েস্ট ইন্ডিজে রয়েছেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) খেলার জন্য। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল), বিগব্যাশ, বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এবং পাকিস্তান সুপার লিগেও (পিএসএল) খেলেছেন তিনি।

নেপালের হয়ে এখন পর্যন্ত ৩০টি ওয়ানডে ও ৪৪টি টি-টোয়েন্টি খেলেছেন লামিছানে।  এ সময়ে ওয়ানডেতে ৬৯টি ও টি-টোয়েন্টিতে ৮৫টি উইকেট শিকার করেছেন ২২ বছর বয়সী এই লেগ স্পিনার। 

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

অস্ট্রেলিয়া বিশ্বকাপের আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ

অস্ট্রেলিয়া বিশ্বকাপের আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ

আমার বিশ্বাস ছিল ছয় মারতে পারবো: নাসিম শাহ

আমার বিশ্বাস ছিল ছয় মারতে পারবো: নাসিম শাহ

ইংল্যান্ডের বিশ্বকাপ দলে বেয়ারস্টোর বদলি অ্যালেক্স হেলস

ইংল্যান্ডের বিশ্বকাপ দলে বেয়ারস্টোর বদলি অ্যালেক্স হেলস

বাবরকে সরিয়ে শীর্ষে মোহাম্মদ রিজওয়ান

বাবরকে সরিয়ে শীর্ষে মোহাম্মদ রিজওয়ান