ইংল্যান্ড সফরে ভারতের বিশাল বহর

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:০৬ এএম, ০৮ মে ২০২১
ইংল্যান্ড সফরে ভারতের বিশাল বহর

করোনা মহামারির কারণে স্থগিত করতে হয়েছে আইপিএলের ১৪তম আসর। জনপ্রিয় এ আসর শেষেই টেস্ট চ্যাম্পিয়নশিপ এবং ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলতে চার মাসের সফরে থাকার কথা টিম ইন্ডিয়ার। এখন আইপিএল স্থগিত হওয়ায় ইংল্যান্ড সফর নিয়ে বেশ আগেভাবেই তোড়জোড় শুরু করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড -বিসিসিআই।

ইংল্যান্ড সফরে দীর্ঘ দিন জৈব সুরক্ষা বলয়ে থাকতে হবে ভারতীয় ক্রিকেট দলের। ফলে সফরে বেশ বড় দল নিয়ে ইংল্যান্ডে পাড়ি জমাবে ভারত। এ সফরের জন্য দলে থাকতে পারেন ৩০ ক্রিকেটার। দল ঘোষণা হওয়ার আগেই এমন গুঞ্জন শোনা যাচ্ছে।

ভারতীয় দলে এখনো অভিষেক না হওয়া অভিমন্যু ঈশ্বরণ, প্রিয়াঙ্ক পাঞ্চাল এবং দেবদূত পাদিক্কাল ইংল্যান্ড সফরে দলে সাথে যুক্ত হতে পারেন। ভারতীয় সংবাদ মাধ্যমে এমটাই বলা হচ্ছে।

ইংল্যান্ডের সাউথহ্যাম্পটনে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ১৮ থেকে ২২ জুন নিউজিল্যান্ডের মুখোমুখি হবে ভারত। ফাইনালের পর ভারত দলের ইংল্যান্ড মিশন শুরু হবে ৪ আগস্ট। স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ শেষ হবে ১৪ সেপ্টেম্বর।

এদিকে, আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের আগে ইংল্যান্ডে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইন পালন করবে ভারতীয় দল। ফলে ক্রিকেটাদের ওপর বাড়তি চাপ কমাতে বড় দল নিয়ে ইংল্যান্ড যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট।

ইংল্যান্ড সিরিজে ওপেনিং জুটিতে দলে ফিরতে পারেন পৃথ্বী শ। ঋষভ পান্ত এবং ঋদ্ধিমান সাহার পাশাপাশি তৃতীয় উইকেটরক্ষক হিসেবে দলে থাকতে পারেন ঈশান কিষাণ বা কোনা শ্রীকার ভরতের মধ্যে যে কেউ।

এছাড়া রবীন্দ্র জাদেজা এবং রবিচন্দন অশ্বিনের পাশাপাশি স্পিনার হিসেবে জায়গা পেতে পারেন অক্ষর প্যাটেল এবং রাহুল চাহার। দলের ফেরার জোরালো সম্ভাবনা আছে পেস বোলিং অলরাউন্ডার শার্দুল ঠাকুরেরও।

বাঁহাতি পেসার টি নটরাজনের অনুপস্থিতিতে দলে ফিরতে পারেন মোস্তাফিজের আইপিএল সতীর্থ জয়দেব উনাদকাট। এদের বাইরে দলে আসতে পারেন সাম্প্রতিক সময়ে অভিষেক হওয়া প্রসিদ্ধ কৃষ্ণ এবং আবেশ খান। আর চোট কাটিয়ে দলে ফেরার অপেক্ষায় রয়েছেন মোহাম্মদ শামি, হানুমা বিহারী এবং ভুবনেশ্বর কুমার।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ] 


শেয়ার করুন :

শেয়ার করুন :


আরও পড়ুন

আঠারোতেই সিলভার চমক

আঠারোতেই সিলভার চমক

বায়ো-সুরক্ষার মাঝেও করোনা, কারণ খুঁজে পাচ্ছে না বিসিসিআই

বায়ো-সুরক্ষার মাঝেও করোনা, কারণ খুঁজে পাচ্ছে না বিসিসিআই

নভেম্বরে টি-টেন, বাড়ছে পরিধি

নভেম্বরে টি-টেন, বাড়ছে পরিধি

মোস্তাফিজদের ম্যাচে দুই ‌'জুয়াড়ি' আটক

মোস্তাফিজদের ম্যাচে দুই ‌'জুয়াড়ি' আটক