ওয়েস্ট ইন্ডিজ সিরিজ থেকে বিশ্রাম চাইছেন কোহলি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:০২ পিএম, ০৮ জুলাই ২০২২
ওয়েস্ট ইন্ডিজ সিরিজ থেকে বিশ্রাম চাইছেন কোহলি

দীর্ঘ রানখরা যেন কাটছেই না ভারতীয় ব্যাটার বিরাট কোহলির। ফর্মে ফিরতে অনেকেই তাকে বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়েছেন। তবে তিনি খেলা চালিয়ে যাচ্ছিলেন। কিন্তু কিছুতেই ফর্মে ফিরতে পারছেন না। অবশেষে বোর্ডের কাছে বিশ্রাম চেয়েছেন কোহলি। 

ইংল্যান্ড সিরিজ শেষ করে ওয়েস্ট ইন্ডিজে তিন ম্যাচের ওয়ানডে ও পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে ওয়েস্ট ইন্ডিজ যাবে ভারত। ওয়ানডে সিরিজে নিয়মিত একাদশের একাধিক ক্রিকেটারকে বিশ্রাম দিয়েছে ক্রিকেট কন্ট্রোল ইন ইন্ডিয়া (বিসিসিআই)। 

উদ্দেশ্য, টি-টোয়েন্টি সিরিজে বেশি মনোযোগ দেওয়া। চলতি বছরের অক্টোবরে অস্ট্রেলিয়াতে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসর। তার আগে চলমান ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজকে বেশিই গুরত্ব দিচ্ছে বিসিসিআই। 

সে কারণেই ক্যারিবিয়ানদের বিপক্ষে ওয়ানডে সিরিজে দ্বিতীয় সারির দল দলেও টি-টোয়েন্টি সিরিজে পূর্ণশক্তির দলি ঘোষণা করার কথা রয়েছে।

ভারতীয় অধিনায়কদের মধ্য দ্রুততম রোহিত, পিছনে ফেললেন কোহলিকে

সাম্প্রতিক সময়ে চূড়ান্ত রানখরায় থাকা বিরাট কোহলির টি-টোয়েন্টি বিশ্বকাপে দলে জায়গা নিয়েও কানাঘুষা শুরু হয়েছে। যদিও বিশ্বকাপ দলে তার অন্তর্ভুক্তি প্রায় শতভাগ নিশ্চিত। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে তাই তার নাম থাকাটা স্বাভাবিকই ছিল।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য চলতি বছরের ১১ জুলাই চূড়ান্ত দল ঘোষণা করবে বিসিসিআই। তার আগেই দল থেকে নিজেকে সরিয়ে নিলেন কোহলি। ভারতীয় গণমাধ্যমের খবর অনুযায়ী তার ছুটির আবেদন মঞ্জুর করার সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। তবে চলমান ইংল্যান্ড সিরিজের বাকি দুই টি-টোয়েন্টিতে মাঠে নামবেন কোহলি।

sportsmail24

কোহলি না থাকায় সাত মাস পর ভারতের টি-টোয়েন্টি দলে ফিরতে পারেন স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। কোচ রাহুল দ্রাবিড় ও অধিনায়ক রোহিত শর্মার পরিকল্পনায় বেশ আগে থেকেই রয়েছেন তিনি। যদিও অশ্বিনের ফিটনেস নিয়ে এখন নিশ্চিত নন ভারতীয় নির্বাচকরা। 

চলমান ইংল্যান্ড সিরিজের আগে ঘরের মাঠে শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও ছিলেন না কোহলি। মাঝে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ক্যারিয়ারের সবচেয়ে বাজে মৌসুম কাটিয়েছেন তিনি। 

জিম্বাবুয়ে সফরে যাচ্ছেন না সাকিব আল হাসান

চলতি বছরের ২৯ জুলাই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হবে ভারত। এক ও দুই আগস্ট দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টির পর ছয় ও সাত আগস্ট অনুষ্ঠিত হবে সিরিজের বাকি চার ম্যাচ। 

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

‘মাঠ তো আর দশটা খেলোয়াড় চালায় না, সিদ্ধান্তটা অধিনায়কেরই’

‘মাঠ তো আর দশটা খেলোয়াড় চালায় না, সিদ্ধান্তটা অধিনায়কেরই’

বিশ্বকাপে পাওয়ার হিটিং না পারাটা ভোগাবে: লিটন

বিশ্বকাপে পাওয়ার হিটিং না পারাটা ভোগাবে: লিটন

২৭ আগস্ট এশিয়া কাপ শুরু, দাবি শ্রীলঙ্কান সংবাদমাধ্যমের

২৭ আগস্ট এশিয়া কাপ শুরু, দাবি শ্রীলঙ্কান সংবাদমাধ্যমের

স্মিথ দেখতে চান, ইংল্যান্ড কতদিন এইভাবে খেলতে পারে!

স্মিথ দেখতে চান, ইংল্যান্ড কতদিন এইভাবে খেলতে পারে!