ষষ্ঠবারের মতো রিয়ালের সভাপতি হলেন পেরেজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:১১ এএম, ১৪ এপ্রিল ২০২১
ষষ্ঠবারের মতো রিয়ালের সভাপতি হলেন পেরেজ

বিনা প্রতিদ্বন্দ্বিতায় স্প্যানিশ জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদের পুনরায় সভাপতি নির্বাচিত হয়েছেন ফ্লোরেন্টিনো পেরেজ। মঙ্গলবার (১৩ এপ্রিল) স্প্যানিশ চ্যাম্পিয়নরা এ ঘোষণা দিয়েছে। এবার নিয়ে ষষ্ঠ বারের মতো ক্লাবের সভাপতি নির্বাচিত হলেন পেরেজ।

চলতি মাসের শুরুতে সভাপতির পদের জন্য একমাত্র মনোনয়নপত্রটি জমা দিয়েছিলেন ৭৪ বছর বয়সি পেরেজ। তার কোন প্রতিদ্বন্দ্বি না পেয়ে ক্লাবের পক্ষ থেকে তাকে পুনরায় সভাপতি ঘোষণা করে।

ক্লাবের বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘একমাত্র প্রার্থী হিসেবে ডি. ফ্লোরেন্টিনো পেরেজ রড্রিগুয়েজকে সভাপতি নির্বাচন করেছে নির্বাচন কমিশন।’

এর আগে ২০১৩ ও ২০১৭ সালে আরও দুইবার বিনা প্রতিদ্বন্দ্বিতায় ক্লাবটির সভাপতি নির্বাচিত হয়েছিলেন স্পেনের শীর্ষস্থানীয় নির্মাণ কোম্পানি এসিএসের সত্ত্বাধিকারী পেরেজ। ১৮ বছর ধরে রিয়াল মাদ্রিদের শীষর্ কর্তার দায়িত্ব পালন করছেন তিনি।

রিয়াল মাদ্রিদকে তারকা সমৃদ্ধ ‘গ্যালাক্টিকোস’ যুগে নিয়ে আসার মূল কারিগরও ছিলেন এ সংগঠক। প্রথমবারের মতো সভাপতির দায়িত্ব পেয়ে এটি করেছিলেন তিনি। নতুন মেয়াদের এ দায়িত্ব শেষ হবে ২০২৫ সালে।

চলতি বছরের ১ এপ্রিল এক বোর্ড সভায় স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের নতুন নির্বাচনের উদ্যোগ নেওয়ার আহ্বান জানান পেরেজ। ২০০৯ সাল থেকে সান্তিয়াগো বার্নব্যুর দায়িত্ব পালন করে আসছেন ৭৪ বছর বয়সি পেরেজ। এর আগে ২০০০ থেকে ২০০৬ সাল পর্যন্তও সভাপতির দায়িত্ব পালন করেছেন তিনি।

ওই সময় ক্লাবের বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘বোর্ড সভায় ক্লাবের নতুন সভাপতিসহ বোর্ড পরিচালক নির্বাচন আয়োজনের অনুরোধ জানিয়েছেন বর্তমান সভাপতি।’ ২০১৭ সালে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ক্লাবের সভাপতি নির্বাচিত হন পেরেজ। তবে ২০১২ সালে সংস্কারের মাধ্যমে সভাপতি পদের নির্বাচনকে কঠিন করে তোলায় দারুণভাবে সমালোচনার মুখে পড়েছিলেন তিনি।

ওই নিয়ম অনুযায়ী রিয়াল মাদ্রিদের সভাপতি পদে নির্বাচন করার জন্য একজন প্রার্থীকে কমপক্ষে ২০ বছর ধরে ক্লাবের সদস্য হিসেবে থাকতে হবে এবং ব্যক্তিগত সম্পদ দিয়ে দল গড়ার বাজেট প্রণয়নের মতো আর্থিক সামর্থ্য থাকতে হবে।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

করোনাভাইরাসে আক্রান্ত রামোস

করোনাভাইরাসে আক্রান্ত রামোস

বার্সেলোনাকে হারিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ

বার্সেলোনাকে হারিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ

রিয়ালকে টপকে ধনী ক্লাবের শীর্ষে বার্সেলোনা

রিয়ালকে টপকে ধনী ক্লাবের শীর্ষে বার্সেলোনা

ফিক্সিং অভিযোগে তদন্তের আওতায় সার্বিয়া

ফিক্সিং অভিযোগে তদন্তের আওতায় সার্বিয়া