× Advertisement

রোনালদোর হ্যাটট্রিক, লুক্সেমবার্গকে উড়িয়ে দিল পর্তুগাল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:১৩ এএম, ১৩ অক্টোবর ২০২১
রোনালদোর হ্যাটট্রিক, লুক্সেমবার্গকে উড়িয়ে দিল পর্তুগাল

ম্যাচের বয়স তখন ১৫ মিনিট, তাতে কী; ইতিমধ্যে ক্রিস্টিয়ানো রোনালদো পা থেকে এসেছে দুটি গোল। পেনাল্টি থেকে জোড়া গোলের পর শেষ দিকে করলেন আরও একটি। রোনালদোর হ্যাটট্রিকে বিশ্বকাপ বাছাইয়ে লুক্সেমবার্গকে ৫-০ গোল উড়িয়ে দিয়েছে পর্তুগাল। দলের হয়ে বাকি দুটি গোল করেছেন ব্রুনো ফার্নান্দেস ও হোয়াও পালিনহা।

মঙ্গলবার (১২ অক্টোবর) দিনগত রাতে ইউরোপিয়ান অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে লুক্সেমবার্গের মুখোমুখি হয়েছিল পর্তুগাল। কাতারের বিপক্ষে প্রীতি ম্যাচে অনিয়মিত খেলোয়াড়দের সুযোগ দেওয়া পর্তুগাল এবার একাদশ সাজায় আট পরিবর্তনে।

ঘরের মাঠে ম্যাচের শুরুতেই এগিয়ে যায় স্বাগতিক পর্তুগাল। ৮ম মিনিটে সফল স্পট কিক থেকে দলকে এগিয়ে দেন রোনালদো। সেবাস্তিন থিল পর্তুগালের বের্নার্দো সিলভাকে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

দুই মিনিট পর আবারও পেনাল্টি পেয়ে যায় পর্তুগাল। ডি-বক্সে এবার রোনালদোকেই ফাউল করেন লুক্সেমবার্গ গোলরক্ষক এন্থনি মরিস। দ্বিতীয় পেনাল্টি থেকে আবারও গোল করেন রোনালদো। তবে পেনাল্টি নিতে হয়েছে দুইবার।

সফল স্পট কিক থেকে রোনালদো গোল করলেও শট নেওয়ার আগেই পেপে ডি-বক্সে ঢুকে যাওয়ায় শট বাতিল করেন রেফারি। তবে দ্বিতীয় শটে আবারও গোল করেন রোনালদো।

পর পর দুই পেনার্টি থেকে ২-০ গোলের এগিয়ে যাওয়া পর্তুগার বিরতিতে যাওয়ার আগে আরও একটি গোল পায়। ম্যাচের ১৭তম মিনিটে নিচু শটে গোলের স্কোর লাইন ৩-০ করেন ফের্নান্দেস।

প্রথমার্ধের অর্ধেক সময়ের আগেই তিন গোল পেলেও বাকি দুটি গোলের জন্য পর্তুগালকে অপেক্ষা করতে হয়েছে শেষ সময় পর্যন্ত। দ্বিতীয়ার্ধে ৬৯তম মিটিতে চতুর্থ গোলের দেখা পায় পর্তুগাল। কর্নার কিক থেকে আসা বল হেডের মাধ্যমে জাল খুঁজে নেন জোয়াও পালিনিয়া।

শেষ সময়ের কিছুক্ষণ আগে পর্তুগালকে ৫-০ গোলের লিড এনে দেন রোনালদো। একই সাথে পূরণ করেন নিজের হ্যাটট্রিক গোল। ম্যাচের ৮৭তম মিনিটে রুবেন নেভেসের দুর্দান্ত ক্রস থেকে আসা বলে হেড করে গোল আদায় করে নেন রোনালদো।দেশের হয়ে রোনালদোর এটি দশম হ্যাটট্রিক গোল।

গ্রুপ ‘এ’ এর ৫-০ গোলে জয় পাওয়া ম্যাচে অবশ্য আধিপত্য বিস্তার করেই খেলেছে পর্তুগাল। পুরো ম্যাচের ৫৬ শতাংশ সময় পর্তুগালের দখলে ছিল বল। এছাড়া হেরে যাওয়া লুক্সেমবার্গের গোলবারের দিকে তারা বল পাঠিয়েছে ২১ বার। যার মধ্যে ১১ বারই ছিল টার্গেট শট।

গ্রুপে পর্তুগারের এটি টানা চতুর্থ জয়। এ জয়ে নিজেদের ৬ ম্যাচে ৫ জয়ে ১৬ পয়েন্ট নিয়ে গ্রুপে দ্বিতীয় স্থানে রয়েছে পর্তুগাল। আর সাত ম্যাচ খেলে ১৭ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে সার্বিয়া।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আফগান জুনিয়র নারী ফুটবল দলকে আশ্রয় দিচ্ছে যুক্তরাজ্য

আফগান জুনিয়র নারী ফুটবল দলকে আশ্রয় দিচ্ছে যুক্তরাজ্য

ফিফার নিষেধাজ্ঞা মুক্ত হলো আফ্রিকার দেশ শাদ

ফিফার নিষেধাজ্ঞা মুক্ত হলো আফ্রিকার দেশ শাদ

জার্সির স্পন্সর খুঁজছে বার্সেলোনা

জার্সির স্পন্সর খুঁজছে বার্সেলোনা

কাতারে বিশ্বকাপ খেলা নিশ্চিত করলো জার্মানি

কাতারে বিশ্বকাপ খেলা নিশ্চিত করলো জার্মানি