মেসি-এমবাপের নৈপুণ্যে মন্টপেলিয়ারের জালে পিএসজির চার গোল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৪৫ এএম, ১৫ মে ২০২২
মেসি-এমবাপের নৈপুণ্যে মন্টপেলিয়ারের জালে পিএসজির চার গোল

লিগ ওয়ানে এ পর্যন্ত লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপেকে একসাথে খুব একটা জ্বলে উঠতে দেখা যায়নি। তবে দেখা গেল লিগের শেষদিকে এসে। তাতে দুই তারকার নৈপুণ্যে ধরাশয়ী হলো মন্টপেলিয়ার। এই দু’জনের নৈপুন্যে মন্টপেলিয়ারকে ৪-০ গোলের ব্যবধানে হারিয়েছে মারিসিও পচেত্তিনোর দল।

বাংলাদেশ সময় শনিবার (১৪ মে) রাতে মন্টপেলিয়ারের মাঠে একসঙ্গে জ্বলে উঠলেন মেসি ও এমবাপে। দীর্ঘদিন পর জোড়া গোল করলেন আর্জেন্টাইন তারকা। সেই দুই গোলে অবদান রাখার পর জালের দেখা পেলেন ফরাসি ফরোয়ার্ডও। বাকি গোলটি করেন অ্যাঞ্জেল ডি মারিয়া। তাতেই উড়ে গেলো মন্টপেলিয়ার।

ম্যাচের শুরু থেকেই প্রতিপক্ষের উপর চড়াও হয় পিএসজি। ম্যাচের পাঁচ মিনিটের মাথায় প্রতিপক্ষ শিবিরে আক্রমণ করে বসে মারিসিও পচেত্তিনোর দল। তবে মেসির শট ঠেকিয়ে দলকে রক্ষা করেন মন্টপেলিয়ার গোলরক্ষক। কিন্তু এক মিনিট পরই সমর্থকদের উল্লাসে ভাসান মেসি।

বল নিয়ে খানিক দৌড়ে এমবাপেকে ডি-বক্সে পাস দিয়ে ভেতরে ঢুকে পড়েন মেসি। ফিরতি পাসে আবার আর্জেন্টাইনকেই বল বাড়ান ফরাসি তারকা। বল পেয়ে বাঁ পায়ের ট্রেডমার্ক শটে বল জালে পাঠান মেসি। প্রথম গোলের পরও প্রতিপক্ষের উপর চড়াওয়ের গতি একটুও কমায়নি ফরাসি জায়ান্টরা।

তার জের ধরেই ২০ মিনিটের মাথায় নিজের দ্বিতীয় গোল আদায় করে নেন মেসি। মাঠের বা’;দিকে বল পেয়েছিলেন এমবাপে। খানিক উচু শটে সেই বল বাড়ালেন মেসির দিকে। ডি-বক্সে বলের উপর নিয়ন্ত্রণে নিয়ে গোলরক্ষককে কাটিয়ে অনায়াসেই ফাঁকা জালে জড়ান সাবেক বার্সেলোনা ফরোয়ার্ড।

এ নিয়ে লিগ ওয়ানে ২৫ ম্যাচে মেসির গোল হলো ৬টি। প্রথমবার এক ম্যাচে করলেন দুটি। মেসির জোড়া গোলের পরই জ্বলে উঠেন আরেক আর্জেন্টাইন অ্যাঞ্জেল ডি মারিয়া। ২৬ মিনিটের মাথায় মন্টপেলিয়ারের এক ডিফেন্ডারের ভুলে বল পেয়ে দুর্দান্ত ভলিতে ঠিকানা খুঁজে নেন এই উইঙ্গার।

প্রথমার্ধে আর গোলের দেখা মেলেনি। দ্বিতীয়ার্ধে নিজেই স্কোরশিটে নাম লেখান বাকি তিন গোলে সহায়তা করা এমবাপে। ডি বক্সে ফরাসি তারকাকে ফাউল করেছিলেন মন্টপেলিয়ারের এক ডিফেন্ডার। তাতেই পেনাল্টির বাশি বাজান রেফারি। ৬০ মিনিটে স্পট কিক থেকে দলকে এগিয়ে নেন এমবাপে।

বাকি সময়ে আর গোল না আসায় ৪-০ গোলের ব্যবধান নিয়েই মাঠ ছাড়ে পিএসজি। এই জয়ে ৩৭ ম্যাচে ২৫ জয় ও ৮ ড্রয়ে পিএসজির পয়েন্ট হলো ৮৩। সমান ম্যাচে ৬৮ পয়েন্ট করে নিয়ে দুইয়ে মোনাকো ও মার্সেই। ৬৫ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে রেন।

স্পোর্টসমেইল২৪/এএইচবি


শেয়ার করুন :


আরও পড়ুন

মোনাকো ছাড়ার ঘোষণা দিলেন সেস ফ্যাব্রেগাস

মোনাকো ছাড়ার ঘোষণা দিলেন সেস ফ্যাব্রেগাস

ট্রয়েসের কাছে ধরা খেলো পিএসজি

ট্রয়েসের কাছে ধরা খেলো পিএসজি

নিজের জমানো ‘কারিশমা’ প্যারিসকে দেখাতে চাই: রামোস

নিজের জমানো ‘কারিশমা’ প্যারিসকে দেখাতে চাই: রামোস

শিরোপা জেতার পরও প্যারিস ছাড়ছেন পিএসজির পাঁচ তারকা

শিরোপা জেতার পরও প্যারিস ছাড়ছেন পিএসজির পাঁচ তারকা