ডাবল হ্যাটট্রিকে ইতিহাস গড়লেন আলভারেজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:০৪ পিএম, ২৬ মে ২০২২
ডাবল হ্যাটট্রিকে ইতিহাস গড়লেন আলভারেজ

ম্যানচেস্টার সিটিতে নতুন মৌসুমে সবচেয়ে বড় চমকের নাম আর্লিং হল্যান্ড। হল্যান্ডের ম্যানসিটিতে যোগ দেওয়া নিয়ে আলোচনার শেষ নেই। এই আলোচনার মাঝে চাপা পড়ে গেছে আরেকটি নাম। তবে ঠিকই আলো ছড়িয়ে আরেকবার পাদপ্রদীপে আসলেন আর্জেন্টাইন তরুণ জুলিয়ান আলভারেজ।

নতুন মৌসুমেই ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটিতে যোগ দিবেন আলকারেজ। আগেই নিজের সামর্থ্যের জানান দিয়েছেন তিনি। এবার আরেকবার দেখালেন তার প্রতিভার ঝলক। তাও আবার রেকর্ড গড়ে। লাতিন আমেরিকার কন্টিনেন্টাল ক্লাব প্রতিযোগিতায় ডাবল হ্যাটট্রিক করেছেন আলভারেজ।

বুধবার (২৫ মে) এই প্রতিযোগিতায় ‘এফ’ গ্রুপের ম্যাচে পেরুর ক্লাব আলিয়াঞ্জা লিমার বিপক্ষে রিভারপ্লেটের হয়ে এ ইতিহাস গড়েন আলভারেজ। তার আগে এ প্রতিযোগিতায় ১৯৮৫ সালে বলিভিয়ার ব্লুমিং ক্লাবের হয়ে এক ম্যাচে ছয় গোল করেছিলেন জুয়ান কার্লোস সানচেজ।

আলভারেজের ডাবল হ্যাটট্রিকের রাতে বিশাল ব্যবধানে জয় পেয়েছে তার দল রিভারপ্লেট। ৮-১ গোলের ব্যবধানে তারা হারিয়েছে আলিয়াঞ্জা লিমাকে। বড় জয়ের ম্যাচে দুই অর্ধে তিনটি করে গোল করেন ২২ বছর বয়সী এ তরুণ। আর তাতেই সানচেজের পাশে জায়গা করে নেন তিনি।

রিভারপ্লেটের হয়ে আলভারেজের আগে এই কীর্তি গড়তে পারেনি আর কেউ। তাই স্বাভাভিকভাবেই উচ্ছ্বাসিত এই তরুণ। তিনি বলেন, ‘আমরা দারুণ একটি ম্যাচ খেলেছি। গ্রুপ পর্ব শেষ করার আগে আমাদের এমনটা জয় প্রয়োজন ছিল। আমি খুবই খুশি। এটা গুরুত্বপূর্ণ জয়। এখানে দারুণ সময় কাটলো।’

চলতি বছরের জানুয়ারিতে দলবদলের বাজারে আলভারেজকে ১৭ মিলিয়ন ইউরোর বিনিময়ে কিনে নেয় প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। তবে বর্তমানে আর্জেন্টিনার ক্লাবটিতে ধারে খেলছেন তিনি। নতুন মৌসুমকে সামনে রেখে কয়েকদিন পরই সিটির ক্যাম্পে যোগ দিবেন।

স্পোর্টসমেইল২৪/এএইচবি


শেয়ার করুন :


আরও পড়ুন

চ্যাম্পিয়নস লিগ থেকেও ‘বড় কিছু’ পিএসজিকে এনে দিয়েছেন মেসি

চ্যাম্পিয়নস লিগ থেকেও ‘বড় কিছু’ পিএসজিকে এনে দিয়েছেন মেসি

মেসি আবারও বার্সেলোনায় ফিরবে: জর্জ মেসি

মেসি আবারও বার্সেলোনায় ফিরবে: জর্জ মেসি

রিয়ালে এমবাপের বিকল্প রহিম স্টার্লিং

রিয়ালে এমবাপের বিকল্প রহিম স্টার্লিং

লিভারপুল ম্যানসিটিকে ঘৃণা করে:  রিয়াদ মাহরেজ

লিভারপুল ম্যানসিটিকে ঘৃণা করে: রিয়াদ মাহরেজ