সেরা করদাতার তালিকায় মাশরাফি-সাকিব-তামিম

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৩৩ এএম, ২৮ জানুয়ারি ২০২১
সেরা করদাতার তালিকায় মাশরাফি-সাকিব-তামিম

প্রতি বছরের ন্যায় এবারও সেরা করদাতা ব্যক্তি ও প্রতিষ্ঠানের তালিকা প্রকাশ করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।প্রকাশিত সেই তালিকায় নাম রয়েছে তিন ক্রিকেট তারকার। তারা হলেন- মাশরাফি বিন মর্তুজা, সাকিব আল হাসান ও তামিম ইকবাল। সেরা করদাতার পুরস্কার হিসেবে তাদের দেওয়া হবে ট্যাক্স কার্ড।

জাতীয় ট্যাক্সকার্ড নীতিমালা, ২০১০ (সংশোধিত) অনুযায়ী ২০১৯-২০২০ অর্থবছর এনবিআর থেকে যাচাই-বাছাই করে বিভিন্ন ক্যাটাগরিতে জাতীয় পর্যায়ে মোট ১৪১ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সেরা করদাতা নির্বাচিত করা হয়েছে। এর মধ্যে ৭৬ ব্যক্তি, ৫৫টি প্রতিষ্ঠান ও অন্যান্য ১২ ক্যাটাগরী রয়েছে।

তিন তারকা ক্রিকেটারদের মধ্যে সাকিব কর অঞ্চল ৭ এবং তামিম ও মাশরাফি কর অঞ্চল ১ থেকে নির্বাচিত হয়েছেন। খেলোয়াড় ক্যাটাগরিতে নির্বাচিত এ সেরা তিন করদাতাকে এখন দেওয়া হবে ট্যাক্স কার্ড।

এদিকে তিনজনের মধ্যে সর্বোচ্চ করদাতা বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। দ্বিতীয় সর্বোচ্চ করদাতা টাইগারদের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল এবং তৃতীয় সর্বোচ্চ করদাতা নির্বাচিত হয়েছেন সাবেক অধিনায়ক ও বর্তমান সরকারের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা।

ট্যাক্স কার্ডধারীরা যেকোনো জাতীয় অনুষ্ঠানে আমন্ত্রণ পেয়ে থাকেন। এছাড়া স্থল, জল ও আকাশপথে সরকারি কোটা অনুসারে আসন ও অন্যান্য সুবিধা পাবেন তারা। একই সাথে কার্ডধারী ও তাদের পরিবারের সদস্যরা চিকিৎসা সুবিধা ও নাগরিক সেবার ক্ষেত্রে সর্বোচ্চ অগ্রাধিকার পেয়ে থাকেন।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আধুনিক ক্রীড়াঙ্গনের হাব হবে সিলেট

আধুনিক ক্রীড়াঙ্গনের হাব হবে সিলেট

মিরপুরেও ছিল বর্ণ-বৈষম্যের প্রতিবাদ

মিরপুরেও ছিল বর্ণ-বৈষম্যের প্রতিবাদ

এক নজরে বাংলাদেশের হোয়াইটওয়াশ

এক নজরে বাংলাদেশের হোয়াইটওয়াশ

মাশরাফিকে পেছনে ফেলার ম্যাচে সেরা মুশফিক

মাশরাফিকে পেছনে ফেলার ম্যাচে সেরা মুশফিক