হল্যান্ডের নতুন ঠিকানা ম্যানসিটি!

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:১৫ পিএম, ০৯ মে ২০২২
হল্যান্ডের নতুন ঠিকানা ম্যানসিটি!

বরুশিয়া ডর্টমুন্ডের নরওয়েজীয় তারকা আর্লিং হল্যান্ডের দলবদল নিয়ে কম জল ঘোলা হয়নি। তাকে পেতে আগ্রহী ছিল বার্সেলোনা, রিয়াল মাদ্রিদের মতো ইউরোপের শীর্ষ কয়েকটি অভিজাত ক্লাব। হল্যান্ডেরও ইচ্ছা ছিল ইউরোপের বড় কোনো ক্লাবে খেলবেন। অবশেষে পূরণ হতে যাচ্ছে তার স্বপ্ন। হল্যান্ডের নতুন ঠিকানা হতে যাচ্ছে ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার সিটি।

স্পেনের শীর্ষ এক দৈনিকের ভাষ্যমতে, ইতোমধ্যে ইংলিশ ক্লাবটির সঙ্গে চুক্তির সবকিছুই চুড়ান্ত করে ফেলেছেন হল্যান্ড। বাকি কেবল আনুষ্ঠানিকতা। সব কিছু ঠিকঠাক থাকলেও সপ্তাহখানেকের মধ্যে ইতিহাদ স্টেডিয়ামে দেখা যেতে পারে ২১ বছর বয়সী এই তারকাকে।

নরওয়েজীয় তারকাকে দলে ভেড়াতে আগ্রহী ছিল রিয়াল মাদ্রিদ ও বায়ার্ন মিউনিখের মতো ক্লাব। তবে এই দুই ক্লাবকে পেছনে ফেলে এগিয়ে গেল ম্যানসিটি। এর কারণ হল্যান্ডের বাবা আলফ-ইঙ্গে হল্যান্ড। যিনি নিজের খেলোয়াড়ী জীবনে তিন বছর আকাশ-নীল জার্সি পড়ে মাঠ মাতিয়েছেন।

জানা গেছে, ইংলিশ ক্লাবটি ও হল্যান্ডের মধ্যে চুক্তির সকল কার্যাবলী চলতি বছরের এপ্রিলেই সম্পন্ন হয়ে গেছে। এখন কেবল নির্ধারিত মূল্য পরিশোধ করে হল্যান্ডকে ইতিহাদে স্বাগতম জানানোটাই বাকি রেখেছে সিটি। একটি রিপোর্ট বলা হয়েছে, এই তারকাকে দলে টানতে ৭৫ মিলিয়ন ইউরো খরচ করছে সিটি।

দুই পক্ষের আলোচনা অনুযায়ী সব ঠিক থাকলে এই সপ্তাহে ম্যানচেস্টার সিটির খেলোয়াড় হিসাবে হল্যান্ডের নাম ঘোষণা করা হবে। এরপর আগামী মৌসুমের প্রস্তুতি হিসেবে সিটির প্রাক-মৌসুম প্রস্তুতি ক্যাম্পের অনুশীলনে যোগ দিবেন তিনি।

হ্যাল্যান্ডের ফুটবল ক্যারিয়ার শুরু হয় নরওয়ের নরওয়ের ব্রাইন এবং মোল্ডে। এরপর রেড বুল সালজবার্গেও এক বছর কাটান এই তারকা খেলোয়াড়। সেখান থেকে ২০২০ সালের জানুয়ারিতে যোগ দেন জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডে। ডর্টমুন্ডের হয়ে এ পর্যন্ত ৮৮টি ম্যাচ খেলে ৮৫ গোল করেছেন তিনি।

স্পোর্টসমেইল২৪/এএইচবি


শেয়ার করুন :


আরও পড়ুন

কৌতিনহোকে রেখে দিতে চায় অ্যাস্টন ভিলা

কৌতিনহোকে রেখে দিতে চায় অ্যাস্টন ভিলা

নিউক্যাসলকে উড়িয়ে লিভারপুলের দুশ্চিন্তা বাড়ালো সিটি

নিউক্যাসলকে উড়িয়ে লিভারপুলের দুশ্চিন্তা বাড়ালো সিটি

ট্রয়েসের কাছে ধরা খেলো পিএসজি

ট্রয়েসের কাছে ধরা খেলো পিএসজি

বেটিসকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগ নিশ্চিত করলো বার্সেলোনা

বেটিসকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগ নিশ্চিত করলো বার্সেলোনা