দুই আত্মঘাতী গোলে লেস্টারকে ফাসালেন ফাস

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:১৫ পিএম, ৩১ ডিসেম্বর ২০২২
দুই আত্মঘাতী গোলে লেস্টারকে ফাসালেন ফাস

একের পর এক আক্রমণ করেও গোলের দেখা পাননি লিভারপুলের সালাহ-নুনেসরা, তবুও জিতলো তারা। দু’বার লেস্টার সিটির ডিফেন্ডার ভাউট ফাস নিজেদের জালেই বল জড়ালেন। লেস্টার সিটিও একটি গোল করেছে। তবে দুই আত্মঘাতী গোল খাওয়ায় লিভারপুলের বিপক্ষে ১-২ গোলে হেরে গেছে লেস্টার।

১৬ ম্যাচে আট জয় ও চার ড্রয়ে ২৮ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে লিভারপুল। তাদের চেয়ে এক ম্যাচ কম খেলা ম্যানইউ রয়েছে পাঁচে। এছাড়া ১৫ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে শীর্ষে আর্সেনাল। ৫ পয়েন্ট কম নিয়ে দুইয়ে ম্যানচেস্টার সিটি। আর ১৭ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে ১৩ নম্বরে রয়েছে সাবেক লিগ চ্যাম্পিয়ন লেস্টার সিটি।

অ্যানফিল্ডে ম্যাচের শুরুতেই এগিয়ে যায় লেস্টার। কিন্তু শুরুর সেই ধারা ধরে রাখতে পারেনি তারা, নিজেদের আত্মঘাতী ভুলের কারণে। আসরে বাজে শুরুর পর ঘুরে দাঁড়ানোর লড়াইয়ে এই নিয়ে টানা চার ম্যাচ জিতল লিভারপুল।

না ফেরার দেশে চলে যাওয়া কিংবদন্তি পেলের প্রতি শ্রদ্ধা জানিয়ে শুরু হয় ম্যাচটি। ৪ মিনিটের মাথায় লেস্টারকে এগিয়ে দেন ইংলিশ মিডফিল্ডার কির্নান ডিউজবুরি-হল। শুরুতে গোল হজমের পর একের পরে এক আক্রমণ করেছে লিভারপুল। কিন্তু কাঙ্খিত গোলের দেখা মিলছিল না।

২৭তম মিনিটে মোহামেদ সালাহ একবার জালে বল পাঠালেও অফসাইডের কারনে তা বাতিল হয়ে যায়। ৩৮ মিনিটের সময় বড় ধাক্কা খায় লেস্টার। ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ডের কোনাকুনি শট ঠেকাতে গিয়ে বল নিজেদের জালে জড়ান ডিফেন্ডার ফাস।

প্রথম গোল টার জন্য ভাগ্যকে দুষলেও ৪৫ মিনিটে পুরোপুরি তার দোষেই আরেকটি আত্মঘাতী গোল খায় লেস্টার। ম্যাচ হারের জন্য লেস্টার তাই বেলজিয়াম সেন্টার ব্যাঙ্ক ফাসকে দায়ি করতেই পারে। একই ম্যাচে একই খেলোয়াড়ের দুটি আত্মঘাতী' গোলের এটি চতুর্থ ঘটনা।

এরপরও লিভারপুল একের পর এক আক্রমণ করে গেছে কিন্তু গোলের দেখা পায়নি। গোলবারে ২১ টি শাট নেয় লিভারপুল, লেস্টার নেয় ৭ টি। তবে লিভারপুলের ৫টি ও লেস্টারের দুটি শট লক্ষ্যে থাকে।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

অ্যাস্টন ভিলা বাধা টপকে লিভারপুলের জয়

অ্যাস্টন ভিলা বাধা টপকে লিভারপুলের জয়

উড়তে থাকা নেপোলিকে থামালো লিভারপুল

উড়তে থাকা নেপোলিকে থামালো লিভারপুল

টেন হাগের সমালোচনা মেনে নিতে পারছেন না ক্লপ

টেন হাগের সমালোচনা মেনে নিতে পারছেন না ক্লপ

গির্জা নির্মাণে দেড় কোটি টাকা দিলেন সালাহ

গির্জা নির্মাণে দেড় কোটি টাকা দিলেন সালাহ