মিতালির অবসরে সুবিধা দেখছেন হারমানপ্রীত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:০৩ পিএম, ১৯ জুন ২০২২
মিতালির অবসরে সুবিধা দেখছেন হারমানপ্রীত

দিন কয়েক আগেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন ভারতের সাবেক নারী ক্রিকেটার মিতালি রাজ। তার সরে যাওয়ার পর ভারতের ওয়ানডে দলের অধিনায়কত্ব পেয়েছেন টি-টোয়েন্টি ফরম্যাটের অধিনায়ক হারমানপ্রীত কৌর। দায়িত্ব নিয়েই জানিয়েছেন, মিতালি সরে যাওয়ায় তার জন্য অধিনায়কত্ব করাটা সুবিধা হয়েছে। 

ভারতীয় বিভিন্ন গণমাধ্যমের খবর অনুযায়ী শেষ দিকে ভারত নারী দলের দুই সিনিয়র ক্রিকেটার হারমানপ্রীত কৌর ও মিতালি রাজের সম্পর্ক খুব একটা ভালো যাচ্ছিলো না। তাই মিতালির বিদায়ে বেশ খুশিই হয়েছেন হারমান। আর এটাই তুলে এনেছেন সংবাদমাধ্যমের সামনে।

ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে ভারতীয় দলের বর্তমান অবস্থান শ্রীলঙ্কায়। দ্বীপ দেশটিতে যাওয়ার আগে সংবাদমাধ্যমের সামনে নতুন দায়িত্ব নিয়ে হারমান জানিয়েছেন, মিতালি না থাকায় তার জন্য সিদ্ধান্ত নেওয়াটা সহজ হবে।

তিনি বলেন, “আগে দুইজন অধিনায়ক থাকায় অনেক বিষয় আলাদা ছিল। আমরা দুইজন ভিন্ন ধরনের চিন্তার ভাবনা করতাম। দলের উপর এর প্রভাব পড়তো। এখন দল ও আমার কাছে পুরো বিষয়টি পরিষ্কার হবে। সবকিছু খোলাখুলি আলোচনা করা যাবে।”

ভারতীয় দলে খেলার সময় কোচ রমেশ পাওয়ারের সাথে বেশ কয়েকবার দ্বন্দ্বে জড়িয়েছিলেন মিতালি রাজ। এমনকি হারমানপ্রীত কৌরের সাথেও ছিল। সেই দ্বন্দ্ব নিয়ে সংবাদমাধ্যমের সামনে কিছু না বললেও বেশ কয়েকবারই দ্য বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন্ডিয়াকে (বিসিসিআই) চিঠিতে জানিয়েছিলেন মিতালি রাজ। সেই রাগই সংবাদমাধ্যমের সামনে ঝেড়েছেন হারমান।

মিতালির সাথে দ্বন্দ্ব থাকার আভাস দিলেও সাবেক অধিনায়কের প্রশংসা করেছেন হারমানপ্রীত কৌর। বলেন, “প্রথমবার মিতালিকে ছাড়া ওয়ানডে খেলতে যাচ্ছি। তার জায়গা কেউ পূরণ করতে পারবো না। সবসময়ই তার অভাব অনুভব করবো। তবে দলের প্রত্যেকের মধ্যে ভালো বোঝাপড়া তৈরি হয়েছে। ভালো করতে হলে, এই বিষয়টি বেশ জরুরি।”  

কমনওয়েলথ গেমসের আগে প্রস্তুতির লক্ষ্যে শ্রীলঙ্কার বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে ভারতীয় নারী দল। এই সিরিজ দিয়েই নতুন ক্রিকেটারদের সুযোগ করে দিতে চান হারমানপ্রীত কৌর।

বলেন, “দল হিসেবে কোন জায়গায় দাঁড়িয়ে আছি, সেটা দেখা খুব জরুরি। আমরা লক্ষ্মণের প্রশিক্ষণ পেয়েছি। পরিস্থিতি অনুযায়ী পরিকল্পনা তৈরি করা হয়েছে।”

আরও বলেন, “এই সময়ে নতুন ক্রিকেটারদের সুযোগ দিতেই হবে। কারণ আমরা নতুন ভাবনা নিয়ে একটা দল গড়ে তুলতে চাই, যারা ভয়ডরহীন ক্রিকেট খেলে। তরুণ ক্রিকেটারদের তৈরি করার ফল ভবিষ্যতে নিশ্চয়ই পাবে এই দল।”

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

টেস্ট ক্রিকেটকে বিদায় বললেন ইংলিশ নারী ক্রিকেটার ব্রান্ট

টেস্ট ক্রিকেটকে বিদায় বললেন ইংলিশ নারী ক্রিকেটার ব্রান্ট

ভারতীয় নারী ওয়ানডে অধিনায়ক হারমানপ্রীত

ভারতীয় নারী ওয়ানডে অধিনায়ক হারমানপ্রীত

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন মিতালি রাজ

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন মিতালি রাজ

নিউজিল্যান্ডের নারী ক্রিকেটারদের নতুন হেড কোচ বেন সাওয়ের

নিউজিল্যান্ডের নারী ক্রিকেটারদের নতুন হেড কোচ বেন সাওয়ের