চার গোলে বার্সার দুর্দান্ত জয়, গোলশূন্য মেসি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:০০ এএম, ০৭ জুলাই ২০২০
চার গোলে বার্সার দুর্দান্ত জয়, গোলশূন্য মেসি

ছবি : বার্সেলোনা

লা লিগায় পয়েন্ট টেবিলে পিছিয়ে পড়ায় কপালে চিন্তার ভাজ ক্রমেই মোটা হচ্ছিলো। তবে ভিয়ারিয়ালকে হারিয়ে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়ালের সঙ্গে পয়েন্ট ব্যবধান ৪ পয়েন্টে নামিয়ে আনলো শিরোপাধারীরা। ৪-১ গোলের জয়ের ম্যাচে দুর্দান্ত খেললেও গোলশূন্য ছিলেন দলের প্রাণভোমর নিওনেল মেসি।

রোববার (৫ জুলাই) দিনগত রাতে মাঠে নেমে মাত্র ৩ মিনিটেই গোলের দেখা পায় বার্সেলোনা। আত্মঘাতী গোলে বার্সেলোনা এগিয়ে যাওয়ার পর ১৪ মিনিটে সমতা টানেন ভিয়ারিয়ালের জেরার্দ মোরেনো। পরে সুয়ারেজ ও গ্রিজমানের দুর্দান্ত গোলে ৩-১ ব্যবধানে বিরতিতে যায় সফরকারীরা। শেষ দিকে ৮৭ মিনিটে আনসু ফাতি গোলের সংখ্যা চারে পরিণত করেন।

ম্যাচের ১৪ মিনিটে জেরার্দ মোরেনো গোল করে সমতায় ফেরার পর ২০ মিনিটে আবারও এগিয়ে যায় বার্সেলোনা। মিডফিল্ড থেকে দুর্দান্ত দক্ষতায় বল দখলে নিয়ে সতীর্থ লুইস সুয়ারসের পায়ে পৌঁছে দেন মেসি। বল পেয়ে ২০ গজ দূর থেকে বাঁকানো শটে লক্ষ্যভেদ করেন উরুগুইয়ান এ স্ট্রাইকার।
sportsmail24
এরপর ৪৫তম মিনিটে মেসির ব্যাকহিলে বল পেয়ে দুর্দান্ত চিপে জালে জড়ান ফরাসি ফরোয়ার্ড আঁতোয়া গ্রিজম্যান। বিরতি থেকে ফিরে দুর্দান্ত খেললেও গোলে সংখ্যা আর বাড়তেছিল না। শেষ দিকে ৮৭ মিনিটে দলের চতুর্থ গোল করেন বার্সার তরুণ ফরোয়ার্ড আনসু ফাতি।

বার্সেলোনার জন্য এ জয়ে স্বস্তি বয়ে এনেছে। টানা কয়েক ম্যাচের ব্যর্থতায় শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের সাথে তাদের পয়েন্ট ব্যবধার বেড়েই চলছিল। এ জয়ে পয়েন্ট ব্যবধান কমে ৪ হয়েছে। এছাড়া দলের আক্রমণভাগের তিন সেনানী মেসি, সুয়ারেজ এবং গ্রিজম্যানের একসঙ্গে জ্বলে ওঠা দলের জন্য শুভ বার্তা।
sportsmail24
দুই অ্যাসিস্টে গোলের খাতায় নাম লেখালেও দুর্ভাগ্যক্রমে গোল পাননি মেসি। লক্ষ্যভেদ ঠিকই করলেও ভিএআর’র সহায়তায় সেটি বাতিল হয়ে গেছে। এছাড়া একটি ফ্রি কিকও ক্রসবারে লেগে বাইরে বেরিয়ে গেছে।

এদিকে সমান সংখ্যক ম্যাচ (৩৪) খেলে ৭৭ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে রিয়াল মাদ্রিদ। যেখানে দ্বিতীয় স্থানে থাকা বার্সেলোনার পয়েন্ট ৭৩। এখন শিরোপা ধরে রাখতে চিরপ্রতিদ্বন্দ্বীদের কমপক্ষে দু’বার হোঁচট খাওয়ার প্রতীক্ষায় থাকতে হবে বার্সেলোনার।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ব্রাজিলিয়ান গোলরক্ষক ইভানকে দলে ভেড়াতে চায় বার্সেলোনা

ব্রাজিলিয়ান গোলরক্ষক ইভানকে দলে ভেড়াতে চায় বার্সেলোনা

বার্সেলোনার সাথে চুক্তি নবায়ন করতে চান না মেসি!

বার্সেলোনার সাথে চুক্তি নবায়ন করতে চান না মেসি!

মেসি-রোনালদো একসঙ্গে, ঝাঁকুনি খাবে ফুটবল বিশ্ব

মেসি-রোনালদো একসঙ্গে, ঝাঁকুনি খাবে ফুটবল বিশ্ব

আবারও হোঁচট খেল বার্সেলোনা, পথ পরিষ্কার রিয়ালের

আবারও হোঁচট খেল বার্সেলোনা, পথ পরিষ্কার রিয়ালের