কাতার বিশ্বকাপে দর্শকদের ১০-১৫ মিনিট হাঁটা বাধ্যতামূলক!

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৪১ এএম, ১৪ নভেম্বর ২০২২
কাতার বিশ্বকাপে দর্শকদের ১০-১৫ মিনিট হাঁটা বাধ্যতামূলক!

কাতার বিশ্বকাপের মোট আটটি ভেন্যুতে খেলা অনুষ্ঠিত হবে। বিশ্ব কাঁপানো এ ফুটবল বিশ্বকাপ মাঠে গড়াতে শেষ সময়ে নেওয়া হচ্ছে নানা প্রস্তুতি। আসছে নানা রকম নির্দেশনা। এবার সেরকমই একটি নির্দেশনা দেওয়া হলো। যদিও নির্দেশনাটি গ্যালারিতে বসে খেলা দেখতে চাওয়া দর্শকদের জন্য সুখের নয়।

কাতার বিশ্বকাপের প্রতিটি ভেন্যুতে পৌঁছাতে দর্শকদের কমপক্ষে ১০-১৫ মিনিট হাঁটতে হবে। সেটি বাস, কার বা মেট্রো যেভাবেই হোক। এ জন্য স্টেডিয়াম মুখি প্রত্যেক ভক্তকেই খাবার পানি সঙ্গে রাখার জন্য পরামর্শ দিয়েছে কাতার ২০২২ বিশ্বকাপ আয়োজকরা। সেই সঙ্গে ফিফা বিশ্বকাপ ম্যাচ উপভোগ করতে যাওয়ার পথে সবাইকে সতর্ক থাকারও আহ্বান জানানো হয়েছে।

সুপ্রিম কমিটি ফর ডেলিভারি অ্যান্ড লিগ্যাসির ওয়েবসাইটে স্থানীয়দের জন্য প্রকাশিত ভ্রমণ নির্দেশিকায় ম্যাচের আট ভেন্যুর সবগুলোতে ভ্রমণের গাইডলাইন দেওয়া হয়েছে। যেখানে দর্শকদের জন্য এমন নির্দেশনা রয়েছে।

২০ নভেম্বর আল বায়েত স্টেডিয়ামে স্বাগতিক কাতার বনাম ইকুয়েডরের মধ্যকার ম্যাচ দিয়ে পর্দা উঠবে কাতার বিশ্বকাপের। ২১ নভেম্বর থেকে ২ ডিসেম্বর পর্যন্ত গ্রুপ পর্বের খেলা চলাকালে প্রতিদিন চারটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে।

ম্যাচ দেখতে যাওয়ার সময় ব্যক্তিগত গাড়ী ব্যবহার করার জন্য স্থানীয় বাসিন্দাদের প্রতি আহ্বান জানিয়েছে আয়োজকরা। এছাড়া আন্তর্জাতিক যাত্রীদের আহ্বান জানানো হয়েছে যে, দোহা মেট্রোসহ পাবলিক ট্রান্সপোর্ট ও বাস ব্যবহার করতে।

স্টেডিয়ামে দ্রুত আসা-যাওয়ার জন্য স্টেডিয়াম এক্সপ্রেস বাস সার্ভিস ব্যবহারেরও পরামর্শ দেওয়া হয়েছে ওই নির্দেশিকায়। তবে দর্শকরা যেভাবেই যান না কেন স্টেডিয়ামে পৌঁছাতে কমপক্ষে ১০ থেকৈ ১৫ মিনিটের রাস্তা হেঁটে যেতে হবে।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

কাতারেই ‘শেষ বিশ্বকাপ’, নেইমারের ইঙ্গিত

কাতারেই ‘শেষ বিশ্বকাপ’, নেইমারের ইঙ্গিত

সবার আগে ব্রাজিল, বিশ্বকাপে নেই ফিরমিনো

সবার আগে ব্রাজিল, বিশ্বকাপে নেই ফিরমিনো

কাতার বিশ্বকাপে টিকিটবিহীন খেলা দেখতে পারবেন বিদেশী দর্শকরা

কাতার বিশ্বকাপে টিকিটবিহীন খেলা দেখতে পারবেন বিদেশী দর্শকরা

মেসির টানে গাড়ি চালিয়ে কাতার  যাবেন ভারতীয় নারী

মেসির টানে গাড়ি চালিয়ে কাতার যাবেন ভারতীয় নারী