দেশের সকল খেলাধুলা বন্ধ ঘোষণা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:১৬ এএম, ১৬ মার্চ ২০২০
দেশের সকল খেলাধুলা বন্ধ ঘোষণা

ফাইল ছবি

সারা বিশ্বেই ছড়িয়ে পড়েছে চীনের করোনাভাইরাস। এখনো প্রতিষেধক আবিষ্কার না হওয়া প্রাণঘাতি এ ভাইরাস বাংলাদেশেও ছড়িয়ে পড়ায় দেশের সকল ক্রীড়া ইভেন্ট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

সোমবার (১৬ মার্চ) যুব ক্রীড়া মন্ত্রণালয়ের সভাকক্ষে সব ফেডারেশনগুলোকে নিয়ে সভায় বসেছিলেন ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। সভা শেষে মন্ত্রী জানান, আপাতত দেশের সব খেলাধুলা বন্ধ থাকবে।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, ‘৩১ মার্চ পর্যন্ত সবধরনের খেলাধুলা ও টুর্নামেন্ট স্থগিত।’

প্রতিমন্ত্রী বলেন, করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে। এ পরিস্থিতিতে স্কুল কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে। আজ (সোমবার) মন্ত্রীসভার বৈঠকে একজন মন্ত্রী বিষয়টি উত্থাপন করেছিলেন, ক্রিকেট ফুটবল টুর্নামেন্ট হচ্ছে। তখন প্রধানমন্ত্রী বলেছেন, বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

সচিবালয়ে সভাকক্ষে মুজিববর্ষ উপলক্ষে বিভিন্ন ফেডারেশনের নেতৃবৃন্দের সঙ্গে বৈঠককালে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

এ সময় উপস্থিত বিভিন্ন ফেডারেশনের নেতৃবৃন্দদের উদ্দেশ্যে তিনি বলেন, তাই আপনাদের উদ্দেশ্যে বলছি, আগামী ৩১ মার্চ পর্যন্ত সকল ঘরোয়া খেলা আপাতত বন্ধ রাখবেন। এছাড়া আন্তর্জাতিক কোনো ইভেন্ট যদি থাকে সেটিও এপ্রিলের পরে করার অনুরোধ করব।

তিনি বলেন, ‘আমি ইতোমধ্যে বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন ও বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে কথা বলেছি। বাফুফে চলমান স্কুল ফুটবল আজ (সোমবার) থেকেই বন্ধ করবে এবং প্রিমিয়ার লিগও বন্ধ করবে। ক্রিকেট বোর্ডের সভাপতি বিষয়টি নিয়ে আজই বসবেন।’


শেয়ার করুন :


আরও পড়ুন

রানা চলে যাওয়ার ১৩ বছর

রানা চলে যাওয়ার ১৩ বছর

বাংলাদেশ ক্রিকেট দলের পাকিস্তান সফর স্থগিত

বাংলাদেশ ক্রিকেট দলের পাকিস্তান সফর স্থগিত

উইন্ডিজেও বন্ধ সবধরনের ক্রিকেট

উইন্ডিজেও বন্ধ সবধরনের ক্রিকেট

কুকুর-বিড়াল খেয়ে বিশ্বকে বিপদে ফেলেছে চীন : শোয়েব

কুকুর-বিড়াল খেয়ে বিশ্বকে বিপদে ফেলেছে চীন : শোয়েব