‘ক্লান্ত’ সাকিবকে পেতে আবেদন করবে মোহামেডান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৫৪ পিএম, ১০ মার্চ ২০২২
‘ক্লান্ত’ সাকিবকে পেতে আবেদন করবে মোহামেডান

টানা ক্রিকেটের মধ্যে থাকায় আন্তর্জাতিক ক্রিকেট খেলার মতো শারীরিক ও মানসিক অবস্থায় ‌নেই দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বিষয়টি নিয়ে জল ঘোলাটে হওয়ার পর প্রায় দুই মাসের জন্য সবধরনের ক্রিকেট থেকে সাকিবকে ছুটি দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে সাকিবের এই ছুটিতে বিপাকে পড়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) ক্লাবটির হয়ে খেলার কথা রয়েছে সাকিবের।

বাংলাদেশ ক্রিকেট দলের দক্ষিণ আফ্রিকা সফরকে সামনে রেখে সাকিব আল হাসানকে নিয়ে সমস্যা তৈরি হয়। প্রথমে রাজি থাকায় ওয়ানডে ও টেস্ট স্কোয়াডে নাম থাকলেও পরে যেকোন একটি থেকে ছুটি নেওয়া কথা জানান সাকিব। সংবাদ মাধ্যমে বিষয়টি নিয়ে সাকিব খোলামেলা কথা বলার পর বোর্ড কর্তারাও নড়েচড়ে বসেন।

সর্বশেষ বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস সংবাদ সম্মেলনে জানান, আন্তর্জাতিক ম্যাচ খেলার জন্য শারীরিক ও মানসিক অবস্থায় না থাকায় সাকিব দক্ষিণ আফ্রিকা সফর থেকে ছুটি চেয়েছেন। বিষয়টি নিয়ে বোর্ড সভাপতির সাথে সভা করে সাকিব আল হাসানকে ৩০ এপ্রিল পর্যন্ত ছুটি দেওয়ার বিষয়ে সম্মত হয়েছেন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের দেওয়া এ ছুটেতে দক্ষিণ আফ্রিকার সফর শেষ হলেও আরও বেশ কয়েকদিন জাতীয় দলের ক্রিকেট থেকে ছুটি পাবেন সাকিব আল হাসান। তবে বিসিবির এমন সিদ্ধান্তে ক্ষতির মুখে পড়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। কারণ, ছুটি কাটালে ডিপিএলে শুরু থেকে মোহামেডানের হয়ে খেলতে পারবেন না সাকিব।

চলমি মার্চের ১৫ তারিখ থেকে শুরু হবে ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল)। সাকিবকে দলের সাথে মাঠে পেতে বিসিবির কাছে আবেদন করবে মোহামেডান। মোহামেডান ক্রিকেট কমিটির চেয়ারম্যান মাসুদুজ্জামান সংবাদ মাধ্যমে এমনটাই জানিয়েছেন।

তিনি বলেন, মোহামেডানের জন্য সাকিবে ছুটির তথ্যটি কষ্টদায়ক। আমরা চ্যাম্পিয়নশিপ হওয়ার জন্য লড়াই করতে প্রস্তুত। তবে সাকিব যদি ৩০ এপ্রিল পর্যন্ত না খেলে, তাহলে আমরা তাকে পাব না। আমরা বেশ ক্ষতিগ্রস্ত হবো।

মাসুদুজ্জামান আরও বলেন, বিষয়টি নিয়ে মিটিং ডাকা হয়েছে। আলোচনা শেষে সাকিবের বিষয়ে প্রয়োজনে বিসিবির কাছে আমরা আবেদন করবো। কারণ আমরা চ্যাম্পিয়ন হতেই সাকিব, মুশফিক, মাহমুদউল্লাহ, সৌম্য, মিরাজদের মতো জাতীয় দলের খেলোয়াড়দের নিয়ে দল গড়েছি।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

৩০ এপ্রিল পর্যন্ত সাকিবকে ‘বিশ্রাম’ দিয়েছে বিসিবি

৩০ এপ্রিল পর্যন্ত সাকিবকে ‘বিশ্রাম’ দিয়েছে বিসিবি

টি-টোয়েন্টি বোলারদের তালিকায় সেরা দশে নাসুম আহমেদ

টি-টোয়েন্টি বোলারদের তালিকায় সেরা দশে নাসুম আহমেদ

অধিনায়ক হিসেবে প্রতি ম্যাচেই ‘শিখছেন’ তামিম

অধিনায়ক হিসেবে প্রতি ম্যাচেই ‘শিখছেন’ তামিম

বিসিবির কাছে ক্ষমা চেয়ে সাংবাদিকদের দুষলেন সাইফউদ্দিন

বিসিবির কাছে ক্ষমা চেয়ে সাংবাদিকদের দুষলেন সাইফউদ্দিন