সর্বোচ্চ রানের স্কোর গড়ে শ্রীলঙ্কাকে চ্যালেঞ্জ ছুঁড়লো বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৫৩ পিএম, ০১ সেপ্টেম্বর ২০২২
সর্বোচ্চ রানের স্কোর গড়ে শ্রীলঙ্কাকে চ্যালেঞ্জ ছুঁড়লো বাংলাদেশ

এশিয়া কাপের বাঁচা-মারার লড়াইয়ে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-শ্রীলঙ্কা। বাঁচা-মারার এই লড়াইয়ে আফিফ-মিরাজদের ব্যাটিংয়ে ১৮৩ রানের সংগ্রহ দাঁড় করিয়েছে বাংলাদেশ। সুপার ফোরে যেতে শ্রীলঙ্কাকে করতে হবে ১৮৪ রান। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এটাই বাংলাদেশের সর্বোচ্চ সংগ্রহ।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। একাদশে তিনটি পরিবর্তন নিয়ে নামে বাংলাদেশ। নিজেদের টি-টোয়েন্টি ইতিহাসে টাইগাররা প্রথমবারের মতো প্রথাগত কোনো ওপেনার ছাড়া খেলতে নামে।

ওপেনিং জুটিতে মাঠে নামেন মেহেদি হাসান মিরাজ ও সাব্বির হোসেন। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে প্রথমবারের মতো দুইজনই ওপেনিংয়ে নেমেছিলেন। এই জুটির কল্যানে ১৩ ইনিংস পর ওপেনিং জুটিতে দুই অঙ্কের ফিগারের দেখা পেয়েছে বাংলাদেশ।

মিরাজ-সাব্বির জুটি ইনিংসের শুরুতে তোলেন ১৯ রান। সাব্বির ৫ রানে ফিরলে ভাঙে এই জুটি। আসিথা ফার্নান্দোর বলে উইকেটের পিছনে ক্যাচ দিয়ে ফেরেন সাব্বির।

সাব্বির ফিরলেও একপ্রান্ত ধরে খেলেছিলেন মেহেদি হাসান মিরাজ। ওপেনিংয়ে পাওয়া সুযোগের সদ্বব্যবহার করে ২৬ বলে ৩৮ রান করেন। দলীয় ৫৮ রানে ফেরেন তিনি।

মিরাজের বিদায়ের ফেরার পর মুশফিক খুব বেশি সময় ক্রিজে থাকতে পারেননি। ৫ বলে ৪ রান করে ফেরেন তিনি। মুশফিকের বিদায়ের পরও ওপেনিংয়ে পাওয়া রানের ধারা ধরে রাখেন অধিনায়ক সাকিব আল হাসান ও আফিফ হোসেন ধ্রুব।

২২ বলে ২৪ রান করে ফেরেন সাকিব আল হাসান। অধিনায়কের বিদায়ের পর আফিফ-রিয়াদের ব্যাটে ভর করে বড় সংগ্রহের স্বপ্ন দেখা শুরু করে টাইগার সমর্থকরা। দু’জনের জুটিতে ৩৭ বলে ৫৭ রান তোলেন তারা।

আফিফ ২২ বলে ৩৯ রান করে ফিরলে ভাঙে এই জুটি। আফিফের বিদায়ের তিন বল পরেই ফেরেন মাহমুদউল্লাহ রিয়াদ। তার ব্যাটে ২২ বলে ২৭ রান। শেখ মাহেদি ফেরেন ১ রান করে।

নির্ধারিত সময়ের অনেক পরে শেষ ওভার শুরু করায় শেষ ওভারে ৩০ গজ বৃত্তের বাইরে একজন কম ফিল্ডার নিয়ে খেলেছে শ্রীলঙ্কা। সেই সুযোগ নিয়ে শেষ ওভার হাত খুলে ব্যাটিং করেন তাসকিন আহমেদ। আসিথা ফার্নান্দোর করা ওই ওভারে তাসকিন ও মোসাদ্দেক করেন ১৭ রান।

৯ বলে ২৪ রান করে অপরাজিত ছিলেন মোসাদ্দেক হোসেন। লঙ্কানদের হয়ে দুইটি করে উইকেট শিকার করেন ওয়ানিন্দু হাসারাঙ্গা ও চামিকা করুণারত্নে।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

ওপেনিং জুটিতে মিডল অর্ডারের মিরাজ-সাব্বির

ওপেনিং জুটিতে মিডল অর্ডারের মিরাজ-সাব্বির

বাংলাদেশের ৭৭তম টি-টোয়েন্টি ক্রিকেটার ইবাদত

বাংলাদেশের ৭৭তম টি-টোয়েন্টি ক্রিকেটার ইবাদত

স্ত্রী ‘পিটিয়ে’ সংবাদ শিরোনামে আল আমিন

স্ত্রী ‘পিটিয়ে’ সংবাদ শিরোনামে আল আমিন

একাদশে মোস্তাফিজ অটো চয়েজ না: সুজন

একাদশে মোস্তাফিজ অটো চয়েজ না: সুজন