ক্রীড়াবিদদের ভ্যাকসিন দিতে কাজ করছেন ক্রীড়া প্রতিমন্ত্রী

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৩৯ এএম, ১৯ জানুয়ারি ২০২১
ক্রীড়াবিদদের ভ্যাকসিন দিতে কাজ করছেন ক্রীড়া প্রতিমন্ত্রী

দেশের সকল স্তরের খেলোয়াড়রা অগ্রাধিকার ভিত্তিতে করোনা ভ্যাকসিন পাবেন। খেলোয়াড়দের জন্য অগ্রাধিকার ভিত্তিতে ভ্যাকসিন পাওয়ার ক্ষেত্রে সরকারের সাথে কাজ করছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। এছাড়া তার সাথে সমন্বয়ে কাজ করছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

প্রাণঘাতি করোনাভাইরাস দেশে ছড়িয়ে পড়লে বেশির ভাগ ফেডারেশনই খেলোয়াড়দের পাশে ছিলেন না। সেই মুহূর্তে ফেডারেশনগুলোকে সাথে নিয়ে খেলোয়াড়দের পাশে দাঁড়িয়েছিল সরকার। করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তৃণমূল পর্যায়ের ক্রীড়াবিদ ও সংগঠকদের পাশে দাঁড়িয়েছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।

অনুদান হিসেবে প্রায় সোয়া দুই কোটি টাকার চেক বিতরণ করেছেন তিনি। এক হাজার ক্রীড়াবিদকে সরকারের পক্ষে থেকে ১০ হাজার টাকা করে করোনা সহায়তা দেবে দেওয়া হয়। এবার দেশের খেলোয়াড়দের জন্যও করোনা ভ্যাকসিন নিয়ে কাজ করছেন তিনি।

সবকিছু ঠিক থাকলে চলতি জানুয়ারি মাসের শেষের দিকে ভারতের সিরাম ইনস্টিটিউট থেকে বাংলাদেশের করোনাভাইরাসের টিকা আসার কথা রয়েছে। ভারত থেকে ভ্যাকসিন আনার দায়িত্বে রয়েছে বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস। দেশের বৃহত্তম ঔষধ প্রস্তুতকারী সংস্থা বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্বে রয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এমপি।
sportsmail24
নাজমুল হাসান পাপন একই সাথে বিসিবি ও ব্যাক্সিমকোর সাথে জড়িতে থাকলেও দেশে ক্রীড়াবিদদের জন্য ভ্যাসনিক দেওয়ার বিষয়ে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের তিনিও যৌথভাবে সরকারের সাথে কাজ করছেন। সোমবার (১৮ জানুয়ারি) বিসিবির মিডিয়া ও যোগাযোগ কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস এ তথ্য জানিয়েছেন।

রাজধানীর গুলশানে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের টিভি সম্প্রচারকারী চ্যানেলের নাম ঘোষণা অনুষ্ঠানে তিনি বলেন, ‘যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এবং বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ক্রিকেটারদের অগ্রাধিকার ভিত্তিতে টিকা দেওয়ার আশ্বাস দিয়েছেন। এটি আমাদের সবার জন্য একটি গুরুত্বপূর্ণ বিষয়। ঘরোয়া ক্রিকেট শুরুর সাথে এ টিকা জড়িত। আমাদের বোর্ড সভাপতি বলেছেন, সরকারের সাথে কথা বলতে যথাসাধ্য চেষ্টা করবেন।’

করোনার কারণে গত মার্চ থেকে বিশ্বের অন্যান্য দেশের ন্যায় বাংলাদেশের ক্রিকেটও থমকে যায়। খেলোয়াড়দের জন্য জৈব সুরক্ষার ব্যবস্থা করে ইতিমধ্যে বিসিবি প্রেসিডেন্টস কাপ এবং বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টে আলোয়াজন করেছে বিসিবি।

ওই দু’টি টুর্নামেন্ট বেশ কিছু খেলোয়াড় অনেক উপকৃত হয়েছে। বিশেষ করে যারা জাতীয় দলের খেলার দোরগোড়ায় রয়েছে। এ পরিস্থিতিতে বিসিবি মনে করছে, দেশের ক্রিকেট পুনরায় শুরু করতে ভ্যাকসিন বড় অবদান রাখবে। যা দেশের বেশ কিছু ক্রিকেটারের জন্য অনেক বেশি প্রয়োজন।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ব্যাটিংয়ে তিন নম্বর পজিশন হারাচ্ছেন সাকিব

ব্যাটিংয়ে তিন নম্বর পজিশন হারাচ্ছেন সাকিব

নেতৃত্বের যাত্রায় সহকারী পাচ্ছেন না তামিম

নেতৃত্বের যাত্রায় সহকারী পাচ্ছেন না তামিম

উইন্ডিজ সিরিজেও ফাঁকা থাকবে গ্যালারি

উইন্ডিজ সিরিজেও ফাঁকা থাকবে গ্যালারি

ফুটবল উন্নয়নে ক্রীড়া প্রতিমন্ত্রীর সাথে বৈঠক, খুশি বাফুফে সভাপতি

ফুটবল উন্নয়নে ক্রীড়া প্রতিমন্ত্রীর সাথে বৈঠক, খুশি বাফুফে সভাপতি